গাইবান্ধায় ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার

|

প্রতিনিধি গাইবান্ধা:

গাইবান্ধায় ব্যবসা প্রতিষ্ঠানে ডাকাতির ঘটনায় সংঘবদ্ধ ডাকাত চক্রের মূল হোতা নাছির উদ্দিন মোল্লা ও দেলোয়ার হোসেনসহ তিন ডাকাতকে গ্রেফতার করেছে গাইবান্ধা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ ও নগদ ২ লাখ ৫০ হাজার টাকা এবং একটি কম্পিউটার কিবোর্ড উদ্ধার করা হয়।

টানা তিনদিন ঢাকা ও গাজীপুরের বিভিন্ন এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে শুক্রবার তাদের গ্রেফতারের কথা জানান গাইবান্ধা পুলিশ সুপার মো. কামাল হোসেন।

গ্রেফতারকৃতরা হলেন- বরগুনা জেলার আশকোনা থানার মৃত চান মিয়ার ছেলে নাছির উদ্দিন মোল্লা (৫০), গাজীপুর জেলার কাশিমপুর উপজেলার সারদাগঞ্জ গ্রামের মৃত ছমির উদ্দিনের ছেলে হাফিজুর রহমান (৪৫) ও ঝিনাইদহ জেলার কোট চাঁদপুর থানা এলাকার এলাঙ্গী গ্রামের আব্দুল হামিদের ছেলে জাহিদুল ইসলাম(৩৬)।

নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. কামাল হোসেন জানান, গত বছরের ২৯ নভেম্বর গভীর রাতে গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভার নুনিয়াগাড়ীর মেসার্স উচ্ছ্বাস তরঙ্গ ট্রেডার্সে ডাকাতির ঘটনা ঘটে। এদিন ওই ট্রেডার্স থেকে নগদ ৩ লাখ ৮ হাজার ৯৬ টাকা, একটি ৫০ হাজার টাকা মূল্যের কম্পিউটারের সিপিইউ, ২০ হাজার টাকা মূল্যের একটি এইচপি প্রিন্টার, নাইটগার্ডের ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও ১০ লাখ ২৪ হাজার ৬৬২ টাকা মূল্যের বিভিন্ন নামের ২৫ কার্টুন সিগারেট লুট করে ডাকাতদল। এছাড়া চলতি বছরের ২২ জানুয়ারি গভীর রাতে গাইবান্ধা পৌর এলাকার মাস্টারপাড়ার মেসার্স সবুর এন্ড ব্রাদার্স প্রতিষ্ঠান হতে পাঁচ লাখ ১০ হাজার টাকার মেরিস সিগারেট চুরি হয়।

তিনি বলেন, এসব ঘটনায় পলাশবাড়ি ও সদর থানায় দুটি মামলা হয়। এরপর গাইবান্ধা গোয়েন্দা শাখার এসআই বদরুজ্জামান মোল্লার নেতৃত্বে ডিবি পুলিশের একটি টিম টানা তিনদিন ঝটিকা অভিযান চালিয়ে ঢাকা ও গাজীপুর থেকে তিন ডাকাতকে গ্রেফতার করে। এ সময় ডাকাতদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ ও নগদ ২ লাখ ৫০ হাজার টাকাসহ একটি কম্পিউটার কিবোর্ড উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও বলেন, ডাকাতদের সংঘবদ্ধ একটি বড় চক্র রয়েছে। তারা বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন জেলায় এই ধরনের ডাকাতি করে থাকে। তাদের প্রত্যেকের নামে দেশের বিভিন্ন থানা এলাকায় ৭/৮ টি করে মামলা রয়েছে। যা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply