রিয়ালকে চমক দেখাতে পারবে লিভারপুল?

|

ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে রাতে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ-লিভারপুল। প্রথম লেগে ৫-২ গোলের জয় পাওয়া লস ব্লাঙ্কসরা অনেকটা নির্ভার হয়ে মাঠে নামবে। অন্যদিকে, চমক দেখিয়ে কোয়ার্টার ফাইনালে যেতে মরিয়া ইংলিশ ক্লাবটি।

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লিভারপুলকে আতিথ্য জানাবে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। প্রচলিত কথা অনুযায়ী অ্যানফিল্ড এসে জিতে যাওয়া কঠিন। তবে লিভারপুলের ঘরে মাঠে সেই কাজটা করে দেখিয়েছিল রিয়াল। ৫-২ ব্যবধানে প্রথম লেগে এগিয়ে থাকা যেকোনো দলের জন্যই স্বস্তির। প্রথম লেগে বড় ব্যবধানে জেতায় আত্মবিশ্বাসী আনচেলত্তি। গোল ব্যবধানের হিসেব নয়, শুধুই ম্যাচ জিততে চায় রিয়ালের এই কোচ। তিনি বলেন, আমরা কোনো হিসাব নিকাশ করতে চাই না, শুধু ম্যাচটা জিতে চাই। আর এইটাই আমাদের একমাত্র লক্ষ্য।

ছবি: সংগৃহীত

সম্ভাব্য সেরা একাদশ মাঠে নামাবে রিয়াল কোচ। আক্রমণে ফিট হয়ে উঠা বেনজেমার সাথে থাকবে ভিনিসিয়াস ও ভালভার্দে। মাঝমাঠে টনি ক্রুজ, মদ্রিচের সাথে থাকবে শুয়ামিনি। চোটের কারণে লেফট ব্যাক মেন্ডির খেলা নিয়ে আছে কিছুটা শঙ্কা। এই ম্যাচেও ডেভিড আলাবাকে পাবে না স্বাগতিকরা।

অন্যদিকে, রিয়ালের বিপক্ষে বাঁচা মরার লড়াইয়ে চোট কাটিয়ে ওঠা ডিয়েগো জটার সার্ভিস পাচ্ছে লিভারপুল। কিন্তু এখনও ইনজুরিতে মাঠের বাইরে লুইস দিয়াস, থিয়াগো আলকান্ত্রা ও ক্যালভিন রামসি। এছাড়াও হ্যান্ডারসন ও নেভি কেইটার সার্ভিস পাওয়াও অনিশ্চিত অলরেডদের।

ছবি: সংগৃহীত

লিভারপুলের জন্য স্বস্তির ব্যাপার হতে পারে রিয়ালের সাম্প্রতিক ফর্ম। অ্যানফিল্ড থেকে ৫-২ ব্যবধানে জেতার পর রিয়াল টানা তিন ম্যাচে জয়ের মুখ দেখেনি। তবে এই মৌসুমটা মোটেও ভালো যাচ্ছে না লিভারপুলের। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি আছে তালিকার ষষ্ঠ স্থানে। আজকের ম্যাচে মাঠে নামার আগে অলরেডদের অনুপ্রেরণা হতে পারে ২০১৮-১৯ এর সেমিফাইনাল। যেখানে বার্সার বিপক্ষে ৩-০ গোলে পিছিয়ে থেকেও পরের লেগে ৪-০ গোলে জিতে ফাইনালে উঠে ক্লপের শিষ্যরা।

ম্যাচের আগে লিভারপুলের কোচ ক্লপ বলেন, এক সপ্তাহ আগেই বলেছি, প্রথম লেগের ফলাফল নিয়ে রিয়াল ইতোমধ্যেই হয়তো কোয়ালিফাই করে ফেলেছে। কিন্তু যদি বার্নাব্যুতে এক পার্সেন্টও সুযোগ থাকে তাহলে আমরা সেই চেষ্টাটাই করবো।

উল্লেখ্য, দুই দলের সবশেষ ৭ দেখায় ৬ জয় পেয়েছে রিয়াল, অপর ম্যাচ ড্র হয়েছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply