‘সাকিব-লিটনদের আইপিএল খেলতে যাওয়ার বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি’

|

ছবি: সংগৃহীত

আইপিএল খেলতে বোর্ডের কাছে চিঠি পাঠালেও এখনই সবুজ সংকেত পাচ্ছেন না সাকিব আল হাসান ও লিটন দাস। শ্রেয়াস আইয়ারের ইনজুরিতে অধিনায়কের প্রাথমিক তালিকায় দুই টাইগার ক্রিকেটারের নাম এলেও প্রথম তিন ম্যাচে তাদের মিস করতে যাচ্ছে কলকাতা। সাকিব-লিটনদের আইপিএলে খেলতে যাওয়ার বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

ঘরের মাঠে জাতীয় দলকে সার্ভিস দেয়ায় তাদের খেলার বিষয়ে এখনও নেয়া হয়নি চূড়ান্ত সিদ্ধান্ত। তবে এমন পরিস্থিতিতে বিপদেই পড়তে যাচ্ছে কলকাতা নাইট রাইডার্স। চোটের কারণে শুরুর ম্যাচগুলো মিস করবেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার। তাই বিকল্প ক্যাপ্টেনের কথা ভাবছে নাইটরা। প্রাথমিক তালিকায় সাকিব কিংবা লিটনের নাম উঠলেও সেখানেও আছে চিন্তার ভাঁজ।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফর করছে আয়ারল্যান্ড। ৪ এপ্রিল শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট। খেলাটি ৫ দিন মাঠে গড়ালে টেস্টের পরের দিন এসে আইপিএলে নেমে পড়াটা কঠিন হবে সাকিব-লিটনের জন্য। তাই ১৪ এপ্রিলের আগে কলকাতার জার্সিতে এই দুই টাইগার ক্রিকেটারকে পাওয়া প্রায় অসম্ভব।

ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যানের কথায় অনেকটাই স্পষ্ট, আয়ারল্যান্ড সিরিজের আগে ছাড়পত্র পাচ্ছেন না সাকিব-লিটন। তাই অধিনায়কের প্রাথমিক তালিকায় এই দুই ক্রিকেটারকে রেখেও লাভ হচ্ছে না কলকাতা নাইট রাইডার্সের। জালাল ইউনুস বলেন, ওরা (সাকিব-লিটন) আইপিএল খেলার জন্য আয়ারল্যান্ড সিরিজের একমাত্র টেস্ট থেকে ছুটি চেয়েছে। আমরা চিঠি পেয়েছি। তবে এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি, ওদের এনওসি দেয়া হবে কি হবে না এ বিষয়ে।

আইপিএলে এবার সাকিব-লিটন ছাড়াও অংশ নেবেন মোস্তাফিজুর রহমান। এই বাঁহাতি পেসারকে ধরে রেখেছে দিল্লি ক্যাপিটালস। তবে টেস্ট দলে নিয়মিত না থাকায় এনওসি নিয়ে চিন্তা নেই ফিজের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply