৩ স্টার জার্সিতে প্রথমবারের মতো মাঠে নামছে আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পানামার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ৩ স্টারখচিত জার্সিতে শুক্রবার (২৪ মার্চ) প্রথমবারের মতো মাঠে নামবে মেসিবাহিনী। বাংলাদেশ সময় ভোর ৬টায় ম্যাচটি শুরু হবে।

নিজেদের ঘরের মাঠ বুয়েনস আইরেসের মনুমেন্টাল স্টেডিয়ামে পানামাকে আতিথ্য জানাবে বিশ্বচ্যাম্পিয়নরা। বিশ্বকাপ জয়ের পর দেশের মাটিতে আর্জেন্টিনার প্রথম ম্যাচ বলে সমর্থকদের উন্মাদনার পারদ এখন তুঙ্গে। আর ফুরফুরে মেজাজে অনেকটা পুনর্মিলনীর আমেজে অনুশীলন করছেন মেসি, ডি মারিয়ারা।

ছবি: সংগৃহীত

প্রীতি ম্যাচ হলেও এটাকে নতুন করে শুরু হিসেবে দেখছেন স্কালোনি। শিষ্যদের তাই মাটিতে পা রাখার পরামর্শ এই কোচের। বললেন, আমরা বিশ্ব চ্যাম্পিয়ন; কিন্তু এর মানে এই নয় যে, আমাদের আরও কিছু পাওয়ার অধিকার রয়েছে। আমরা যা ইচ্ছা তা করতে পারি না। খেলোয়াড়দের এটা বুঝতে হবে। বার্তাটা হলো, একটি নতুন প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে।

গত দুই বছরের মধ্যে কোপা আমেরিকা, ফিনালিসিমা ও বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। সাফল্যের এই ধারাবাহিকতার পর ‘পুঁচকে’ পানামার বিপক্ষে লড়াইয়ে শতভাগ না দেয়ার বিকল্প নেই বলে উল্লেখ করছেন স্কালোনি।

ছবি: সংগৃহীত

স্কালোনি আরও বললেন, মাঠের পারফরমেন্সই মুখ্য; সেখানে যারা বিশ্বচ্যাম্পিয়ন তাদের বাড়তি কোনো সুবিধা নেই। আমাদের কাজ চালিয়ে যেতে হবে। আর্জেন্টিনার জার্সি পরলে সবসময় সেরাটা দিতে হবে, আমাদের কাছে তা পরিষ্কার। সাফল্য উদযাপন করা ভালো, কিন্তু মাঠে আমাদের কাজ করতে হবে।

বিশ্বকাপজয়ী ফুটবলারদের মধ্যে কেবল পাপু গোমেজ এই ম্যাচে আর্জেন্টিনার স্কোয়াডে নেই। তার ক্লাব সেভিয়া তাকে ছাড়ছে না। মূলত ইনজুরিতে রয়েছেন তিনি এবং স্পেনেই পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে রয়েছেন।

আর্জেন্টিনার স্কোয়াড:

গোলরক্ষক : এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিমো রুলি ও ফ্রাঙ্কো আরমানি।

ডিফেন্ডার : নাহুয়েল মলিনা, গনজালো মনটিয়েল, ক্রিস্টিয়ান রোমেরো, জার্মান পেজেল্লা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস তালিয়াফিকো, হুয়ান ফয়েথ ও লওতারো ব্লাঙ্কো।

মিডফিল্ডার : রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো প্যারেদেস, অ্যালেক্সিস ম্যাক-অ্যালিস্টার, গুইদো রদ্রিগেজ, আলেজান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, এজেকুয়েল প্যালাসিওস, থিয়াগো আলমাদা, ম্যাক্সিমো প্যারোন, ফাকুন্দো বুনানোত্তে, জিওবানি লো সেলসো, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও ভ্যালেন্টিন কার্বোনি।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, হুয়ান আলভারেজ, পাওলো দিবালা, অ্যাঞ্জেল কোরেয়া, আলেসান্দ্রো গার্নাচো ও নিকোলাস গঞ্জালেস।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply