‘চেহারার জন্য তো না, পারফরমেন্সের কারণে বাদ পড়েছেন আফিফ’

|

ছবি: সংগৃহীত

আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচে স্কোয়াডে থাকলেও তৃতীয় ম্যাচে দলে ছিলেন না আফিফ হোসেন। এমনকি আন্তর্জাতিক ক্রিকেটে নিজের খারাপ ফর্মের কারণে তার জায়গা হয়নি টি-টোয়েন্টি স্কোয়াডেও। আফিফের দলে না থাকার একমাত্র কারণ বাজে পারফরমেন্স। বাঁহাতি এই ব্যাটারের ফেরাটাও যে খুব সরল হবে না পরিষ্কার জানিয়ে দিলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

২০১৯ সালের সেপ্টেম্বরের পর প্রথমবারের মতো আফিফ একাদশ থেকে বাদ পড়েন সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে। এরপর আয়ারল্যান্ড সিরিজে স্কোয়াডেই রাখা হয়নি আফিফকে। কেন? এ নিয়ে জানতে চাওয়া হয় আইরিশদের বিপক্ষে সিরিজ শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে আসা কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাছে। তিনি জানান, সবার মতো দরজা খোলা আছে আফিফের জন্যও।

ছবি: সংগৃহীত

সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেন, সে দলের বাইরে আছে এখন। তার এখন যা করা দরকার, তাই করতে হবে। ঘরোয়া ক্রিকেটে গিয়ে রান করতে হবে। আমি তার সঙ্গে কিছু জায়গায় উন্নতির ব্যাপারে কথা বলেছি। যদি সে এটা করতে পারে তাহলে অন্য সবার মতোই সেও সুযোগ পাবে।

আফিফ কি তাহলে পারফরমেন্সের কারণেই বাদ পড়েছেন; এমন প্র্রশ্নে হাথুরুসিংহের স্পষ্ট জবাব, অবশ্যই। তার চেহারার কারণে তো না, পারফরমেন্সের জন্যই। যে কেউ বাদ পড়লেই পারফরমেন্সের কারণে। কখনও কখনও আবার ট্যাক্টিকাল কারণেও বাদ দেয়া হয়। যদি আমরা আলাদা কিছু করতে চাই, আলাদা কাউকে দেখতে চাই; এটাও কখনও কখনও কারণ হয়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply