ছাগল চুরির অভিযোগ: ছেলেকে না পেয়ে বাবাকে আটকে রেখে নির্যাতন!

|

ভুক্তভোগী আঙ্গুর মিয়া।

স্টাফ করেসপনডেন্ট, নরসিংদী:

নরসিংদীর মনোহরদীতে ছেলে ছাগল চুরির করার অপরাধে তার বাবাকে চেয়ারম্যানের কার্যালয়ে আটকে রেখে নির্যাতনের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী ওই ব্যক্তির নাম আঙ্গুর মিয়া (৫০)। তিনি কটিয়াদি এলাকার আওয়াল নবীর ছেলে।

মঙ্গলবার (২৮ মার্চ) খিদিরপুর ইউনিয়নের কটিয়াদি এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী পরিবারের অভিযোগ, আঙ্গুর মিয়াকে চেয়ারম্যানের ১০-১৫ জন লোক মঙ্গলবার সকাল ৮টার দিকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। পরে এলাকার ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে তাকে সারাদিন আটকে রেখে দিনভর নির্যাতন করে। তাকে ছাড়িয়ে নিতে চেয়ারম্যান এক লক্ষ টাকা দাবিও করেন।

সরেজমিন ঘুরে দেখা যায়, রাত সাড়ে ১১টার দিকেও আঙ্গুর মিয়াকে চেয়ারম্যানের কার্যালয়ে আটক করে রাখা হয়েছে। আঙ্গুর মেঝেতে শুয়ে আছেন। তার শরীরের বিভিন্ন স্থানে মারধরের চিহ্নও দেখা যায়। তাকে কোনও ধরনের চিকিৎসাও দেয়া হয়নি বলে জানা গেছে।

ভুক্তভোগীর স্ত্রী রিমা আক্তার বলেন, আমার ছেলে সাদেকুল ইসলাম (২৩) নাকি ছাগল চুরি করেছে, এমন মিথ্যা অভিযোগে ছেলেকে বাসায় না পেয়ে চেয়ারম্যানের লোকজন আমার স্বামীকে তুলে নিয়ে তার কার্যালয়ে আটকে রেখে নির্যাতন করেছে। আমি রাতে সাড়ে ১০টা পর্যন্ত চেয়ারম্যানের কার্যালয়ে উপস্থিত হয়ে আমার স্বামীকে ছেড়ে দেয়ার অনুরোধ করেছি। কিন্তু আমার অনুরোধ রাখেনি। উল্টো চেয়ারম্যান এক লক্ষ টাকা দাবি করেছে। টাকা না দেয়া হলে তারা তাকে পুলিশের হাতে তুলে দিবে।

তিনি আরও বলেন, আমার ছেলে অপরাধের সাথে জড়িত থাকলে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে তার বিচার করা হোক। কিন্তু আমার নিরপরাধ স্বামীকে এভাবে ধরে এনে মিথ্যা অপবাদ দিয়ে মারপিট করায় আমার মানসম্মানের হানি হয়েছে। আমি চেয়ারম্যানের বিচার চাই।

খিদিরপুর ইউপি চেয়ারম্যান কাউছার রশিদ বিপ্লব বলেন, আঙ্গুর মিয়ার ছেলে সাকিব এরআগে এলাকা থেকে প্রায় ১০০ গরু-ছাগল চুরি করেছে। ছাগল চুরির সহযোগী মাহমুদুল হাসানকেও (১৬) আমরা আটক করেছি। মাহমুদুল স্থানীয় একটি স্কুলের এসএসসি পরীক্ষার্থী। সে এখন আমার কার্যালয়ে রয়েছে। সকালে আটক করার কথা অস্বীকার করে তিনি বলেন, আঙ্গুরের ছেলেকে বাড়িতে না পেয়ে সন্ধ্যার দিকে লোকজন ধরে নিয়ে এসেছে।

এ বিষয়ে মনোহরদী থানার ওসি ফরিদ উদ্দিন বলেন, খিদিরপুর ইউপি চেয়ারম্যান সন্ধ্যায় কল করে জানিয়েছেন যে, কটিয়াদি গ্রাম থেকে ছাগল চুরির অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে। প্রত্যন্ত অঞ্চল হওয়ায় আমরা এখনও ঘটনাস্থলে যেতে পারিনি। আর ছেলেকে না পেয়ে পিতাকে আটক করারা কথা জানি না। খোঁজ খবর নিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply