দিল্লিতে অমৃতপাল সিং, মিললো সিসিটিভি ফুটেজ

|

সিসিটিভি ফুটেজে অমৃতপাল সিং।

গত এক সপ্তাহ ধরে পুলিশের থেকে পালিয়ে বেড়াচ্ছেন পাঞ্জাবের বিচ্ছিন্নতাবাদী ‘ওয়ারিশ দি পাঞ্জাব’ (পাঞ্জাবের উত্তরাধিকারী) নামের সংগঠনের শীর্ষ নেতা অমৃতপাল সিং। পাঞ্জাব ছেড়ে পালানোর পর সম্প্রতি তাকে দেখা গেছে দিল্লিতে। দিল্লির একটি সিসি ক্যামেরায় তার অবস্থান শনাক্ত হয়। দিল্লি বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের এক ছাত্রী অমৃতপাল ও তার সহচরকে আশ্রয় দিয়েছেন বলে জানিয়েছে গোয়েন্দা সংস্থা। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের।

গত ২১ মার্চ দিল্লির একটি সিসি ক্যামেরায় ধারণকৃত ফুটেজে অমৃতপাল সিংকে রাস্তায় হাঁটতে দেখা গেছে। পুলিশের চোখ ফাঁকি দিতেই তিনি পাগড়ি ছাড়া চলাচল করছেন করছেন বলে মনে করা হচ্ছে। এ সময় অমৃতপালের গায়ে ছিল ডেনিমের জ্যাকেট, চোখে সানগ্লাস আর মুখে ছিল মাস্ক। তার ঘনিষ্ঠ সহযোগী পাপালপ্রিত সিংকেও দেখা গেছে ওই সিসিটিভি ফুটেজে।

জানানো হয়েছে, গত ১৮ মার্চ পাঞ্জাবে অমৃতপালকে গ্রেফতারে পুলিশের অভিযান শুরুর তিন দিন পরের ভিডিও এটি।

পাঞ্জাব থেকে পালানোর পর অমৃতপাল ও পাপালপ্রিতের এ দুইটি ছবি প্রকাশিত হয়েছে ভারতীয় গণমাধ্যমে।

বুধবার (২৮ মার্চ) প্রকাশিত এক প্রতিবেদনে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, গোয়েন্দা সূত্রে জানা গেছে দিল্লি বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের এক ছাত্রীর আশ্রয়ে পূর্ব দিল্লির লক্ষ্মীনগর এলাকার একটি ফ্ল্যাটে উঠেছিলেন অমৃতপাল ও তার সহযোগী পাপালপ্রিত সিং। জানা গেছে, পাঞ্জাবে কৃষক আন্দোলনের সময়ও এই তরুণীর বাসায় উঠেছিলেন অমৃতপাল। এছাড়াও আরও দুইবার ওই বাসায় গিয়েছিলেন তিনি। গত ২০ মার্চ ওই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা।

জিজ্ঞাসাবাদে দিল্লি বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী জানান, ২০ মার্চ রাত আনুমানিক ৮টা ২০ মিনিটে দুইজন ব্যক্তি তার বাসায় পৌঁছেন। এর আগে তিনি অমৃতপালকে কখনও দেখেননি। এ সময় পাপালপ্রিত সিং তার কাছে এক রাতের জন্য আশ্রয় চান। তিনি তাদেরকে রাতের খাবার ও থাকার জায়গা করে দিয়েছিলেন।

২১ মার্চ দুপুরের সিসিটিভি ফুটেজে অমৃতপাল ও পাপালপ্রিত সিং।

গোয়েন্দারা গত ২১ মার্চের একটি সিসিটিভি ফুটেজের কথাও গণমাধ্যমকে জানিয়েছেন। গোয়েন্দারা জানান, মধু বিহারের সাই চক এলাকার ভিডিও এটি। এ ভিডিওতে অমৃতপাল ও তার সহচরকে পাশাপাশি হাঁটতে দেখা গেছে। এ সময় অমৃতপালের মুখে মাস্ক থাকলেও মাথায় কোনো পাগড়ি ছিল না।

গোয়েন্দারা আরও জানিয়েছেন, ২১ মার্চ দুপুরে সহচরসহ ওই বাসা থেকে বের হন অমৃতপাল। এরপর আর তাদেরকে দেখা যায়নি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply