মুক্তি পেলেন হাসনাত করিম

|

গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম মুক্তি পেয়েছেন। আজ বৃহস্পতিবার গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।

কাশিমপুর কারাগারের হাই সিকিউরিটি সেল কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। হাসনাত করিমকে মামলা থেকে অব্যাহতি দিয়ে আদালত যে নির্দেশনা দিয়েছেন, তার পরিপ্রেক্ষিতে তাকে বৃহস্পতিবার বিকালে মুক্তি দেয়া হয়েছে।

হোলি আর্টিজানের ঘটনায় করা মামলায় গতকাল বুধবার হাসনাত করিমকে অব্যাহতি দেন আদালত। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মজিবর রহমান ওই হামলার অভিযোগপত্র গ্রহণ করে এ আদেশ দেন।

দুই বছর তদন্ত শেষে গত জুলাইয়ে হোলি আর্টিজান মামলার অভিযোগপত্র আদালতে পাঠানো হয়। অভিযোগপত্রে বলা হয়, এই মামলায় হাসনাত করিমের সম্পৃক্ততা পায়নি পুলিশ।

২০১৬ সালের ১ জুলাই রাতে হোলি আর্টিজানে জঙ্গিরা হামলা চালায়। তারা অস্ত্রের মুখে দেশি-বিদেশি অতিথিদের জিম্মি করে। ওই রাতে অভিযান চালাতে গিয়ে পুলিশের দুই কর্মকর্তা নিহত হন। পরদিন সকালে সেনা কমান্ডোদের অভিযানে পাঁচ জঙ্গিসহ ছয়জন নিহত হয়। পরে পুলিশ ১৮ বিদেশিসহ ২০ জনের মরদেহ উদ্ধার করে।









Leave a reply