ম্যাককালামের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না ইসিবি

|

ছবি: সংগৃহীত

স্বস্তি পেলেন ব্রেন্ডন ম্যাককালাম। তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সাইপ্রাসভিত্তিক বেটিং কোম্পানির সঙ্গে চুক্তি করে বিতর্কিত হন নিউজিল্যান্ডের এই সাবেক ক্রিকেটার ও বর্তমান ইংল্যান্ড টেস্ট দলের কোচ। যে কোম্পানিটির হয়ে বিজ্ঞাপন করেছিলেন ম্যাককালাম সেই কোম্পানিটির আইনি বৈধতা নিয়েই প্রশ্ন আছে। এর ফলে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রশ্নের মুখে পড়তে হয় কিউই কোচকে।

নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক গত বছরের মে মাসে ইংলিশদের টেস্ট দলের কোচ হন। এরপর নভেম্বরে এসে ‘২২বেট ইন্ডিয়া’ নামক একটি বেটিং কোম্পানির শুভেচ্ছাদূত হন তিনি। যেটি মূলত সাইপ্রাসে নিবন্ধনকৃত। যেহেতু কোম্পানিটি অন্য দেশে নিবন্ধন করা, সেই কারণেই মূলত কোনো পদক্ষেপ না নেয়ার কথা জানিয়েছে ইসিবি।  

ছবি: সংগৃহীত

চুক্তিটি করার পরই ম্যাককালামের বিপক্ষে গ্যাম্বলিং প্রবলেম ফাউন্ডেশনের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়। পরে সেটি ইন্টারনাল অ্যাফেয়ারস ডিপার্টমেন্ট তা খারিজ করে দেয়। তারা জানায়, ২২বেট ইন্ডিয়ার কোনো কার্যক্রম নিউজিল্যান্ডে নেই। এবার একই পদক্ষেপ নিয়েছে ইসিবি।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে ইসিবির এক মুখপাত্র জানিয়েছেন, বেটিং কোম্পানির সঙ্গে চুক্তিতে ম্যাককালামের কোনো ভুল পাননি তারা। ক্রিকেটার ও কোচদের সঙ্গে দূর্নীতিবিরোধী যে চুক্তি সাক্ষর করা হয়, এর সঙ্গে বেটিং কোম্পানির শুভেচ্ছাদূত হওয়া সাংঘর্ষিক নয়। তিনি বলেন, গত কয়েক দিন ধরে এই বিষয়ে ব্রেন্ডনের (ম্যাককালাম) সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। এটিকে দুই পক্ষের স্বাভাবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করা হয়েছে। আমরা নিশ্চিত করছি যে, সামনে কোনো ধরনের পদক্ষেপ নেওয়া হবে না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply