পুতিনকে হত্যার উদ্দেশ্যে ইউক্রেনের বিরুদ্ধে ড্রোন হামলার অভিযোগ

|

ছবি: সংগৃহীত

ক্রেমলিনে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার উদ্দেশ্যে ইউক্রেন ড্রোন হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে রাশিয়া। একাধিক রুশ গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বুধবার (৩ মে) এ অভিযোগ সম্পর্কে বলা হয়েছে। ভ্লাদিমির পুতিন অক্ষত রয়েছেন বলে জানানো হয়েছে। দ্য গার্ডিয়ানের খবর।

রুশ প্রতিরক্ষা কর্মকর্তারা জানিয়েছেন, ক্রেমলিন ভবনেও কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। ক্রেমলিন জানিয়েছে, ইউক্রেনের এই ড্রোন হামলাকে ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে দেখা হচ্ছে।

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা আরআইএ তাদের প্রতিবেদনে জানিয়েছে, আগামী ৯ মে রাশিয়ার বিজয় দিবসের প্রাক্কালে রুশ প্রেসিডেন্টের উপর এই হামলাকে একটি ‘পরিকল্পিত হত্যা প্রচেষ্টা’ হিসেবে অভিহিত করেছে ক্রেমলিন। তবে পুতিন তার নির্ধারিত কর্মসূচি অপরিবর্তিত রেখেই কাজ চালিয়ে যাচ্ছেন।

ছবি: সংগৃহীত

এই হামলার প্রসঙ্গে ইউক্রেন কর্তৃপক্ষের কোনো মন্তব্য এখনও পাওয়া যায়নি। সেই সাথে, এই হামলার বিষয়ে খুব বেশি তথ্য-প্রমাণ এখনও হাজির করেনি ক্রেমলিন। তাদের বিবৃতিতেও তথ্যের পরিমাণ খুব বেশি নেই।

সামরিক নিউজ আউটলেট জাভেজদাসহ রাশিয়ান সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত একটি অযাচাইকৃত ভিডিওতে দেখা যায় যে, কথিত ঘটনার পরে প্রাচীর ঘেরা দুর্গের মূল ক্রেমলিন প্রাসাদের পেছনে ধোঁয়া উঠছে।

মস্কোভা নদীর অন্য পাড়ে ক্রেমলিনের মুখোমুখি অবস্থিত একটি পাড়ার বাসিন্দারা বুধবার ভোরে ভিডিওটি পোস্ট করে। বিভিন্ন রুশ মিডিয়া যেমন, সামরিক নিউজ আউটলেট জাভেজদার টেলিগ্রাম চ্যানেল এই ভিডিওটিই আবার পোস্ট করে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply