দ্রুততম পাঁচ হাজার রানের রেকর্ড গড়লেন বাবর

|

ছবি: সংগৃহীত

ওয়ানডেতে দ্রুততম ৫ হাজার রানের রেকর্ড গড়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। করাচিতে নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে এই কীর্তি গড়েন তিনি। স্রেফ ৯৭ ইনিংসে এই মাইলফলক ছুঁয়ে দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ব্যাটার হাশিম আমলাকে পেছনে ফেলেছেন পাকিস্তানের বর্তমান অধিনায়ক। খবর ইএসপিএন ক্রিকইনফোর।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এতদিন এই বিশ্ব রেকর্ডের মালিক ছিলেন দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা। ২০১৫ সালে ডারবানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ারের ১০১তম ইনিংসে ওয়ানডেতে দ্রুততম ৫ হাজার রান করেছিলেন আমলা। আট বছর পর আমলাকে সরিয়ে বিশ্ব রেকর্ডের মালিক হলেন বাবর। নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ওয়ানডে খেলতে নামার আগে বাবরের পরিসংখ্যান ছিলো ৯৮ ম্যাচের ৯৬ ইনিংসে ৪৯৮১ রান।

পাঁচ হাজারে পৌঁছাতে ১৯ রান প্রয়োজন ছিল বাবরের। ১৭তম ওভারের প্রথম বলে কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছান ২৮ বছর বয়সী ব্যাটসম্যান। বাবরই প্রথম ব্যাটসম্যান যিনি ১০০ ইনিংস খেলার আগেই স্পর্শ করেছেন পাঁচ হাজার রান। বাবরের লেগেছে মাত্র ৯৭ ইনিংস।

পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁতে ভিভ রিচার্ডস ও ভিরাট কোহলির দুজনেরই লেগেছে ১১৪ ইনিংস। অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের প্রয়োজন হয়েছে আরও এক ইনিংস বেশি। ওয়ানডেতে পাকিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরি এখন বাবরের। এই সংস্করণে পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরি সাঈদ আনোয়ারের (২০)।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply