‘আফগানিস্তানে এখন এক হাজারেরও বেশি লেগস্পিনার আছে’

|

ছবি: সংগৃহীত

বর্তমান টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের সেরা লেগ স্পিনারদের মধ্যে আফগান বোলার রশিদ খান যে অন্যতম তা স্পষ্টভাবে বলা যায়। রশিদই নয় শুধু, দেশটি এখন স্পিনারে পরিপূর্ণ। ম্যাচ শেষে রশিদ জানিয়েছেন, আফগানিস্তানে এখন এক হাজারেরও বেশি লেগস্পিনার আছে।

চলতি আইপিএলে রশিদের সঙ্গে লেগস্পিনে আধিপত্য দেখাচ্ছেন ১৮ বছর বয়সী চায়নাম্যান বোলার নুর আহমেদ। দুজনই খেলছেন গুজরাট টাইটান্সের জার্সিতে। শুক্রবার (৫ মে) ম্যাচসেরা পারফরমেন্স করে রশিদ তাদের দেশের লেগস্পিনার বাহিনী নিয়ে চোখ ছানাবড়া হওয়ার মতো তথ্য দিলেন!

পুরস্কার বিতরণী অনুষ্টানে হার্শা ভোগলের প্রশ্নের জবাবে রশিদ খান বলেন, সত্যি বলতে এখন এক হাজারেরও বেশি লেগস্পিনার আছে আফগানিস্তানে। আমি অনেক একাডেমিতে গেছি। অনেক ধরনের লেগ স্পিনার দেখেছি। আগেরবার বলেছিলাম আড়াইশ। সংখ্যাটা তখন এমনই ছিল। তবে এখন আরও অনেক বেশি। সেটা তো আইপিএলে আমার প্রথম বছর ছিল। এটা দেশের মানুষের ওপর প্রভাব ফেলেছিল। আমি ৫-৬ বছর ধরে আইপিএল খেলছি। দেশে লেগ স্পিনারের সংখ্যাটাও বেড়ে গেছে।

রশিদ আরও বলেন, আমি অনেক তরুণের কাছ থেকে শুভকামনা পাই। তারা প্রত্যেকেই ভালো, তবে সুযোগ পায় না। মুজিব উর রহমান, জহির খান, কাইস আহমেদরা আইপিএলে দল পায়নি। তবে ভবিষ্যতে নিশ্চয়ই পাবে। তারাও অনেক কার্যকরী বোলার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply