৮ মামলায় জামিন পেয়েছেন ইমরান খান

|

ছবি: সংগৃহীত

জুনের ৮ তারিখ পর্যন্ত ৮টি মামলায় জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও তেহরিক-ই-ইনসাফ দলের নেতা ইমরান খান। ইসলামাবাদ সন্ত্রাসবাদ বিরোধী আদালত (এটিসি) ইমরান খানকে এই জামিন মঞ্জুর করেছেন। এর আগে, আদালত ‘আল কাদির ট্রাস্ট’ মামলায় ৩১ মে পর্যন্ত ইমরানের খানের স্ত্রী বুশরা বিবির জামিন মঞ্জুর করেছেন। জিও নিউজের খবর।

মঙ্গলবার (২৩ মে) স্ত্রী বুশরা বিবিকে সাথে নিয়ে ইসলামাবাদ সন্ত্রাসবাদ বিরোধী আদালতে (এটিসি) পৌঁছান ইমরান। জুডিশিয়াল কমপ্লেক্সে সহিংসতা সংক্রান্ত ৮টি কেসের জামিন আবেদন করেন পাকিস্তানের সাবেক এই প্রেসিডেন্ট। এটিসিতে যাওয়ার আগে অ্যাকাউন্টিবিলিটি কোর্টে গিয়ে দেশটির সাবেক ফার্স্ট লেডি বুশরা বিবির জামিন আবেদন করেন তারা। ‘আল কাদির ট্রাস্ট’ মামলায় বুশরা বিবির জামিনের মেয়াদ শেষ হয়েছে আজই (২৩ মে)। এরপর আদালত ৩১ মে পর্যন্ত ইমরানের খানের স্ত্রী বুশরা বিবির জামিন মঞ্জুর করেছেন।

পুরো পরিস্থিতি খতিয়ে দেখে ইমরান খান নিজেই বলেছেন, পুনরায় তার গ্রেফতার হওয়ার সম্ভাবনা ৮০ শতাংশ। কারণ, তার বিরুদ্ধে আরও দেড়শোটি মামলা রয়েছে। যেকোনো একটির অজুহাতে তাকে আবারও নেয়া হতে পারে হেফাজতে। কর্মী-সমর্থকদের শান্ত থাকার অনুরোধ জানিয়েছেন তিনি। গেলো ৯ মে, আদালত প্রাঙ্গন থেকে গ্রেফতার হয়েছিলেন ইমরান খান। দু’দিন পর জামিনে মুক্ত হন তিনি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply