এলপিএলে গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলবেন সাকিব

|

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলবেন সাকিব আল হাসান। লঙ্কান সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিশ্বসেরা সেরা অলরাউন্ডার সাকিবের সঙ্গে সরাসরি চুক্তি করেছে গল গ্ল্যাডিয়েটর্স।

আগামী ৩০ জুলাই শুরু হওয়ার কথা এলপিএলের চতুর্থ আসর। তার আগে টুর্নামেন্টের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মঙ্গলবার (২৩ মে) অংশগ্রহণকারী পাঁচ দলের সরাসরি চুক্তি করা ক্রিকেটারদের নাম জানিয়েছে এলপিএল কর্তৃপক্ষ।

ফলে আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলার সম্ভাবনা খুবই কম তার। পরে ওয়ানডে সিরিজ দিয়ে মাঠে ফিরতে পারেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

ওই সিরিজের পর আপাতত বাংলাদেশের কোনো সূচি নেই। তাই অনাপত্তিপত্র পাওয়া সাপেক্ষে হয়তো এলপিএলের পুরোটাই খেলতে পারবেন সাকিব। বিশ্বজুড়ে নানান ফ্র্যাঞ্চাইজি লিগ খেললেও, এখনও এলপিএল অভিষেক হয়নি সাকিবের।

এলপিএলের দল জাফনার সঙ্গে চুক্তি করেছেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান ডেভিড মিলার। সেই দলে আছেন থিসারা পেরেরা ও মহিশ তিকসানা। কলম্বো দলে খেলবেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, মাতিশা পাতিরানা ও চামিকা করুনারত্নে। 

ডাম্বুলা দলে আছেন অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান ম্যাথু ওয়েড, কুশল মেন্ডিস ও আভিশকা ফার্নান্দো। ক্যান্ডি দলে আছেন দক্ষিণ আফ্রিকার তারকা লেগ স্পিনার তাবরাইজ শামসি, সাবেক লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস আর ওয়ানিনন্দু হাসারাঙ্গা। 

আগামী ১১ জুন লংকান প্রিমিয়ার লিগের নিলাম অনুষ্ঠিত হবে। নিলামে নাম আছে বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার লিটন কুমার দাস ও আফিফ হোসেনের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply