অবসর নিয়ে যে তথ্য দিলেন ধোনি

|

ছবি: সংগৃহীত

এবারের আসর নিয়ে মোট দশমবারের মতো চেন্নাই সুপার কিংসকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে তুলেছেন মহেন্দ্র সিং ধোনি। দেখতে দেখতে ক্যারিয়ারের শেষদিকে চলে এসেছেন ‘ক্যাপ্টেন কুল’। চেন্নাইকে সাফল্য ভাসানোর অনেক বেশি সুযোগ নেই ৪১ বছর বয়সী এই ক্রিকেটারের। যদিও নিজের অবসর নিয়ে এখনও কিছুই ভাবেননি ধোনি।

৪১ বছর বয়সী চেন্নাই অধিনায়ক এই আইপিএল খেলার পরেই অবসর নিতে পারেন বলে মনে করছেন ক্রিকেট বিশ্লেষকেরা। এমনকি ধোনি যে মাঠে খেলছেন তাকে উদ্দেশ্য করে স্লোগান দিচ্ছেন ভক্তরা। ধোনি নিজেও ম্যাচ শেষে আলাদাভাবে বিদায় নিচ্ছেন দর্শকদের কাছ থেকে। অবশ্য অবসরের চিন্তা এখনও মাথায় নেই তার।

গেল মঙ্গলবার (২৩ মে) গুজরাট টাইটান্সকে হারিয়ে ফাইনাল নিশ্চিতের পর আগামী মৌসুমে আইপিএলে খেলবেন কিনা, এমন এক প্রশ্নের জবাবে ধোনি বলেন, আমি জানি না, সিদ্ধান্ত নেয়ার জন্য তো আরও ৮-৯ মাস সময় পড়ে আছে। ডিসেম্বরের দিকে ছোট একটি নিলামও হয়তো হবে। তাই এখনই কেন মাথা ঘামাব? সিদ্ধান্ত নেওয়ার জন্য এখনও অনেক সময় আছে।

ধোনি আরও বলেন, চেন্নাইয়ের জন্য আমি সবসময়ই থাকবো, সেটা খেলোয়াড় হিসেবে হোক বা মাঠের বাইরে যে কোনো ভূমিকায় বসে থেকে হোক। তবে আমি জানি না এখনও। সত্যি বলতে, ধকল যায় অনেক। গত চার মাস ধরে আমি বাড়ির বাইরে। গত ৩১ জানুয়ারি বাড়ি ছেড়েছি, কাজ শেষ করেছি, এরপর ২ বা ৩ মার্চ থেকে অনুশীলন শুরু করেছি। অনেক ধকল যাচ্ছে। তবে সিদ্ধান্ত নেয়ার জন্য অনেক সময় আছে।

ধোনি বলেন, আইপিএলে আগে ৮ দল ছিল, এখন ১০ দল। আইপিএলে শুধুই আরেকটা ফাইনাল বলার মতো টুর্নামেন্ট এটি নয়। এটা গত দুই মাসের পরিশ্রমের ফল। সবাই যার যার অবস্থান থেকে চেষ্টা করেছে। মিডল অর্ডার সেভাবে খেলেনি, এটা আমিও বলবো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply