নাটোরে স্কুলে মদ পানের পরও বহিষ্কারাদেশ প্রত্যাহার, শঙ্কিত অন্য শিক্ষার্থী ও অভিভাবকরা

|

ফাইল ছবি

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

মদ পানের অভিযোগে বহিস্কারের পর তা প্রত্যাহার করায় আশঙ্কায় দিন কাটাচ্ছেন নাটোরের দিঘাপতিয়া পিএন উচ্চ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

এর আগে, গত সোমবার (২২ মে) স্কুলে ক্লাস চলাকালীন সময়ে স্কুলটির অষ্টম শ্রেণির ৬ শিক্ষার্থী ভবনের সিঁড়িতে বসে মদপান করে। ঘটনাস্থলে তাদেরকে হাতেনাতে ধরার পর বহিস্কার করে স্কুল কর্তৃপক্ষ। পরে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে প্রত্যাহার করা হয় বহিষ্কারাদেশ।

আরও পড়ুন: নাটোরে স্কুলে মদ্যপানের অভিযোগে ৬ শিক্ষার্থী বহিষ্কার, অভিভাবকদের মিশ্র প্রতিক্রিয়া

এ প্রসঙ্গে দিঘাপতিয়া পিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আলিম জানান, গত সোমবার ক্লাস চলাকালে নির্মাণাধীন নতুন ভবনের তৃতীয় তলার সিঁড়িতে বসে মদপান করছিল অষ্টম শ্রেণির ৬ শিক্ষার্থী। এ সময় শিক্ষকরা মদপান করা অবস্থায় হাতেনাতে তাদের ধরে অফিসে নিয়ে আসেন। পরে শিক্ষকদের সম্মিলিত সিদ্ধান্তে অভিযুক্ত শিক্ষার্থীদের ছাড়পত্র প্রদান করা হয়।

অন্য অভিভাবকরা শিক্ষকদের এ সিদ্ধান্তকে সমর্থন জানালেও বহিষ্কৃত ছয় শিক্ষার্থীর অভিভাবকরা ক্ষিপ্ত হয়ে স্কুলে এসে হট্টগোল শুরু করেন।

এ সময় ঘটনাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিনা সাত্তার অভিযুক্ত ৬ শিক্ষার্থীসহ তাদের অভিভাবক ও শিক্ষকদের সঙ্গে দীর্ঘ সময় বৈঠক করেন। এ সময় অভিযুক্তরা অনুতপ্ত হওয়ায় তাদের সংশোধনের জন্য বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয় ।

প্রধান শিক্ষক আরও জানান, অভিযুক্ত শিক্ষার্থীদের বিরুদ্ধে আগেও বিভিন্ন অভিযোগ ছিল। এদের মধ্যে একজন তিন দিন আগে রিহ্যাব থেকে ফিরেছে। এসব অভিযুক্ত ছাত্ররা ক্লাসে ফিরে আসায় সাধারণ ছাত্র ও তাদের অভিভাবকরা শিক্ষকদের কাছে ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের ফিরিয়ে আনায় বিদ্যালয়ের সাড়ে আটশ শিক্ষার্থীর মধ্যে এ মরণ নেশার সংক্রমণ হয় কি না সে আতঙ্কও বিরাজ করছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিনা সাত্তার এ প্রসঙ্গে বলেন, সব পক্ষের সঙ্গে কথা বলে অভিযুক্ত ছাত্র ও তাদের অভিভাবকরা অনুতপ্ত হওয়ায় তাদের সংশোধনের সুযোগ দেয়া হয়েছে। তবে শিক্ষার্থীরা মদ কোথায় পেলো, কিভাবে তারা এ নেশায় আসক্ত হলো তা খতিয়ে দেখা প্রয়োজন। সেই সাথে ভবিষ্যতে যেন এমন অনাকাঙ্খিত ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সেদিকেও খেয়াল রাখা হচ্ছে বলে জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply