আমি ভিনিসিয়াসের সমালোচনা করতে চাইনি: তেবাস

|

ছবি: সংগৃহীত

প্রতিনিয়তই বর্ণবাদের শিকার হচ্ছেন ব্রাজিলের সুপারস্টার ভিনিসিয়াস জুনিয়র। সবশেষ রিয়াল মাদ্রিদের সাথে ভ্যালেন্সিয়া ম্যাচেও অনাকাঙ্খিত এই পরিস্থিতিতে পড়েন ভিনি। প্রতিবাদ জানাতে তেড়ে যান দর্শক গ্যালারীর দিকে। দ্বন্দ্বে জড়িয়ে পড়েন ভ্যালেন্সিয়ার ফুটবলারদের সাথে। খবর মার্কার।

এমন পরিস্থিতিতে নিজের ক্ষোভ ঝাড়েন সামাজিক যোগাযোগ মাধ্যমে; এক পোস্ট দিয়ে জানান, বর্ণবাদের মতো ঘটনা স্বাভাবিকভাবেই দেখে লা লিগা। জবাবে সংস্থাটির সভাপতি হ্যাভিয়ের তেবাস লেখেন লা লিগাকে অপমানের আগে বিষয়গুলো ভালোভাবে জানা উচিত ভিনির। এরপরই ওঠে সমালোচনার ঝড়। বিরূপ এই পরিস্থিতি সামাল দিতে এবার ভিনিসিয়াসের কাছেই ক্ষমা চান লা লিগা প্রেসিডেন্ট।

বৃহস্পতিবার (২৫ মে) তেবাস বলেন, আমি ভিনিসিয়াসের সমালোচনা করতে চাইনি।

বর্ণবাদ বিষয়ে লিগের কর্তৃত্ব না থাকার বিষয়ে হতাশা প্রকাশ করে লা লিগা সভাপতি বলেন, আমি বুঝতে পারি ভিনিসিয়াস হতাশ কারণ বর্ণবাদের মোকাবেলা করার জন্য ক্ষমতার বিভাজন সম্পর্কে বোঝে না। আমিও হতাশ। কারণ এ সম্পর্কে আমি জানি এবং এ বিষয়ে কোনো নিষেধাজ্ঞা নেই।

এখনও ভিনিসিয়াসের সঙ্গে কথা হলেই সেটি হতে চলেছে উল্লেখ করে তেবাস বলেন, আমি দুঃখিত, যদি আমার কথায় দুঃখ পেয়ে থাকেন। কিন্তু আমি আপনাকে আক্রমণ করতে চাইনি এবং আমি আবারও বলতে চাইবো আমিও হতাশ।

স্পেনের আইন অনুযায়ী, লা-লিগা কর্তৃপক্ষ শুধু বর্ণবাদ চিহ্নিত করতে এবং রিপোর্ট করতে পারবে। কিন্তু নিষেধাজ্ঞা দিতে পারবে না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply