বেনজেমার শূন্যস্থানে কেইনকে চায় রিয়াল

|

ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদে দীর্ঘ ১৪ বছরের অধ্যায়ের ইতি টেনেছেন করিম বেনজেমা। কোচ কার্লো আনচেলত্তিসহ অনেকের কাছেই খবরটি বেশ বড় এক ধাক্কাই দিয়েছে। ক্রিস্টিয়ানো রোনালদো-উত্তর রিয়াল মাদ্রিদের ‘মেইন ম্যান’ ছিলেন এই ফরাসি নাম্বার নাইন। কেবল গোলস্কোরার হিসেবেই নয়, মাঝমাঠের সাথে সংযোগ স্থাপন করে গোলের সুযোগ সৃষ্টি করে প্লে মেকারের কাজটিও দারুণভাবে করেছেন বেনজেমা। তার রিয়াল ছাড়ার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, কে হতে যাচ্ছেন রিয়ালের প্রধান স্ট্রাইকার। বিবিসিতে প্রকাশিত প্রখ্যাত স্প্যানিশ সাংবাদিক গিলেম বালাগের প্রতিবেদনে বলা হয়েছে, টটেনহ্যাম হটস্পারের তারকা স্ট্রাইকার হ্যারি কেইনকে দিয়ে বেনজেমার শূন্যস্থান পূরণ করতে চায় লস ব্লাঙ্কোসরা।

স্পার্সদের সাথে চুক্তির মেয়াদ এখনও এক বছর রয়ে গেছে ২৯ বছর বয়সী হ্যারি কেইনের। নিয়মিত দারুণ পারফর্ম করে ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ও টটেনহ্যামের জার্সিতে সবচেয়ে বেশি গোলের রেকর্ড নিজের করে নিলেও ট্রফি ক্যাবিনেটে শূন্যতা ছাড়া কিছুই পাননি কেইন। গোল ডটকম জানিয়েছে, কেইনকে ছাড়তে টটেনহ্যাম আপত্তি করবে না যদি এই ফরোয়ার্ডকে দল ভেড়ায় ইংল্যান্ডের বাইরের কোনো ক্লাব। রিয়াল মাদ্রিদের রাডারে রোমার ভিক্টর ওসিমহেন, ইন্টারের লাউতারো মার্টিনেজ, চেলসির কাই হ্যাভার্জ, য়্যুভেন্টাসের ডুসান ভ্লাহোভিচরা থাকলেও রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়নস লিগ জয়ী ক্লাবটির বাড়তি আগ্রহ রয়েছে ইংল্যান্ডের সর্বোচ্চ গোলস্কোরার কেইনকে দলে ভেড়াতে।

সেই সাথে, উচ্চ বেতনে রিয়ালে থাকা কয়েকজন খেলোয়াড় এবারই ক্লাব ছাড়তে পারে বলে কেইনকে কেনার ব্যাপারে খুব বেশি সমস্যায় পড়তে হবে না রিয়ালকে। বেনজেমার সাথে এই গ্রীষ্মেই দল ছাড়বেন এডেন হ্যাজার্ড, মার্কো অ্যাসেনসিও এবং মারিয়ানো ডায়াজ। এতে রিয়ালের ট্রান্সফার এবং বেতনের বাজেট বাড়বে প্রায় ৭৭ মিলিয়ন ইউরো। বরুসিয়া ডর্টমুন্ডের মিডফিল্ডার জুড বেলিংহামকে দলে ভেড়ানোর ব্যাপারে রিয়াল অনেকটাই এগিয়েছে বলেও জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

টটেনহ্যামের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি হ্যারি কেইনকে তার ছেলেবেলার ক্লাবেই রাখতে চান। এটাও বোঝা যাচ্ছে যে, কেইনের জন্য ১০০ মিলিয়ন পাউন্ডের বেশি মূল্য চাইছেন লেভি। তবে কেইনের জন্য এই অর্থ খরচ করতে রিয়াল নারাজ বলে জানিয়েছে বিবিসি। টটেনহ্যামের হয়ে সর্বমোট ৪৩৫ ম্যাচে ২৮০ গোল করেছেন কেইন। প্রিমিয়ার লিগে অ্যালান শিয়ারারের করা রেকর্ড ২৬০ গোল থেকে ৪৭ গোল পেছনে আছেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেইন। বছর দুয়েক আগে ম্যানচেস্টার সিটিতে যেতে চেয়েছিলেন এই স্ট্রাইকার। তবে সেবার কেইনকে ধরে রাখতে সমর্থ হয় টটেনহ্যাম।

তবে এবার আর তা হবে বলে মনে হচ্ছে না। ৮ নম্বরে থেকে প্রিমিয়ার লিগ শেষ করায় চ্যাম্পিয়নস লিগ কেন, আগামী ইউরোপা লিগেও খেলতে পারবে না টটেনহ্যাম। ক্লাবটিতে এখন কোনো কোচও নেই। অন্তর্বর্তীকালীন ম্যানেজার রায়ান মেসনের অধীনে হতাশাজনক মৌসুমই কেটেছে স্পার্সদের। ক্লাবটিতে থেকে কোনো মেজর ট্রফিই জিততে পারেননি কেইন। আর রিয়াল মাদ্রিদের ধারণা, মেজর ট্রফি জয়ের আশাই তাকে নিয়ে আসবে স্পেনে।

আরও পড়ুন: ফুটবলকে বিদায় দিলেন ইব্রা, মিলান জানালো ‘গডবাই’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply