‘পুতিন ভুল করছে’, আত্মসমর্পণের আহ্বান প্রত্যাখ্যান করে প্রিগোঝিনের মন্তব্য

|

ছবি: সংগৃহীত

রুশ সেনাবাহিনীর ডেপুটি জেনারেল স্টাফ লে. জেনারেল ভ্লাদিমির আলেক্সিভের দেয়া আত্মসমর্পণের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন প্রাইভেট মিলিটারি কোম্পানি ওয়াগনার গ্রুপের প্রধান ইয়েভগেনি প্রিগোঝিন। ওয়াগনার যোদ্ধাদের বিদ্রোহের ঘটনাকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দেশের জনগণের পিঠে ছুরিকাঘাত করার সমতুল্য হিসেবে আখ্যায়িত করেছেন। তবে এর পাল্টা জবাবও দিয়েছেন প্রিগোঝিন। বলেছেন, পুতিন ভুল করছে। সিএনএনের খবর।

ওয়াগনার গ্রুপের অফিসিয়াল টেলিগ্রাম চ্যানেলে আপলোড করা একটি ভিডিওতে প্রিগোঝিন বলেন, মাতৃভূমির সাথে প্রতারণার যে কথা বলা হয়েছে তা নিয়ে বলতে চাই, পুতিন খুব বড় ভুল করছে। আমরা যারা ওয়াগনারের যোদ্ধা, তারা মাতৃভূমির জন্য লড়েছি এবং লড়ছি। প্রেসিডেন্ট, এফএসবি (ফেডারেল সিকিউরিটি সার্ভিস) কিংবা অন্য কারও কথায় ওয়াগনার গ্রুপের কোনো সদস্যই এই দায়িত্ব পালন থেকে পিছু হটবে না।

প্রিগোঝিনের মন্তব্যের এই ভাষা সরাসরি গিয়েছে ক্রেমলিন এবং নিরাপত্তা সংস্থাগুলোর বিপক্ষে। এর আগে পুতিন এবং তার প্রশাসনকে সরাসরি আক্রমণ করে কখনোই কথা বলেননি ওয়াগনার গ্রুপের প্রধান। তিনি এরপর তার পরিচিত ঢঙে বলেন, ওয়াগনার গ্রুপের সদস্যরা সবাই দেশপ্রেমিক এবং তারা দুর্নীতি, প্রতারণা এবং আমলাতন্ত্রকে স্বীকার করে না।

প্রিগোঝিন বলেন, যখন আমাদের ইউক্রেনে যেতে বলা হলো, আমরা গেলাম। যুদ্ধ করলাম। কিন্তু দেখা গেলো গোলাবারুদ, অস্ত্র, বরাদ্দকৃত সমস্ত অর্থও চুরি হয়ে যাচ্ছে। এবং আমলারা বসে আছে অলসভাবে; সঞ্চয় করছে নিজের জন্য।

আরও পড়ুন: দেশদ্রোহীদের কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে: পুতিন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply