সিটির গুন্দোয়ান এখন বার্সেলোনার

|

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটির অধিনায়ক হিসেবে চ্যাম্পিয়নস লিগ জয় করা জার্মান মিডফিল্ডার ইলকায় গুন্দোয়ান যোগ দিয়েছেন স্প্যানিশ জায়ান্ট এফসি জায়ান্ট বার্সেলোনায়। ৩২ বছর বয়সী এই খেলোয়াড়ের সাথে চলতি মাসেই শেষ হয়ে যাচ্ছে ম্যান সিটির চুক্তির মেয়াদ। ফ্রি এজেন্ট হিসেবে বার্সেলোনায় ২ বছরের চুক্তিতে যোগ দিয়েছেন তিনি। বার্সার সাথে এরপর আরও এক বছরের জন্য মেয়াদ বাড়ানোর সুযোগও থাকছে চুক্তিতে। তার রিলিজ ক্লজ নির্ধারিত হয়েছে ৪০০ মিলিয়ন ইউরো। ইএসপিএনের খবর।

বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, গত সপ্তাহেও বার্সার প্রস্তাবে রাজি ছিল না ম্যান সিটি। দ্য প্লেয়ার্স ট্রিবিউনে গুন্দোয়ান বলেছেন, অম্লমধুর অনুভূতি হচ্ছে। এই দলের ক্ষেত্রে তো আরও! আমি চলে যাচ্ছে, প্রথম যখন গ্রুপ চ্যাটে জানালাম, সে সময়টা ছিল আবেগের। আমি তাদের সবাইকেই মিস করবো। তবে এটা বলতে পেরে আনন্দ হচ্ছে যে, চ্যাম্পিয়ন হিসেবে বিদায় নিচ্ছি। এই ক্লাবের জন্য আমার হৃদয়ে ভালোবাসা ছাড়া কিছুই নেই। ট্রেবল জয়ী অধিনায়ক হিসেবে কয়জন আর বিদায় নিতে পারে!

গুন্দোয়ান আরও বলেন, আমাদের অর্জন সত্যিই দারুণ! এখানের ৭ বছরে ৫টি প্রিমিয়ার লীগ জিতেছি। দু’টি এফএ কাপ। এরপর চ্যাম্পিয়নস লিগ, ট্রেবল। তবু এগুলো শুধুই ট্রফি। যে জিনিসটি সবচেয়ে বেশি মিস করবো তা হলো স্কোয়াডের ভেতরের অনুভূতিটা। বিশেষ করে, এই মৌসুম। ফুটবলে এমন অনুভূতি আগে হয়নি।

আগামী ২৪ অক্টোবর ৩৩ বছর পূর্ণ হবে ইলকায় গুন্দোয়ানের। শালকে ০৪ এর ক্লাব গেলেসেনকার্চেনে শুরু হয়েছিল তার ফুটবল ক্যারিয়ার। এরপর, শালকে ০৪’র স্থানীয় প্রতিদ্বন্দ্বী বরুসিয়া ডর্টমুন্ডে বড় নামে পরিণত হতে থাকেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। ইয়ুর্গেন ক্লপের অধীনে ২০১১/১২ মৌসুমে বুন্দেসলিগা জয় করেন গুন্দোয়ান। তার সাত বছরের ম্যানচেস্টার সিটি অধ্যায় অর্জনের রঙে রাঙানো। পাঁচটি প্রিমিয়ার লিগের সাথে এ বছর তিনি ম্যান সিটির আর্মব্যান্ড পরে জয় করেছেন পরম কাঙ্ক্ষিত চ্যাম্পিয়নস লিগ। ৭ বছরে সিটির হয়ে ৬০টি গোল করেছেন তিনি। প্রিমিয়ার লিগ মিডফিল্ডারদের মধ্যে কেবল দুইজনের এই সময়ে এর চেয়ে বেশি গোল আছে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply