যুক্তরাষ্ট্রের বাল্টিমোরে এলোপাতাড়ি গুলিতে নিহত ২, আহত ২৮

|

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের শহর বাল্টিমোরে একটি পার্টিতে এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনায় ২ জন মৃত্যুবরণ করেছেন। এছাড়া, আহত হয়েছেন ২৮ জন। এর মাঝে ৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে সিএনএন।

মেরিল্যান্ড অঙ্গরাজ্যের শহর বাল্টিমোরের দক্ষিণে ব্রুকলিন হোমস এলাকায় রোববার (২ জুলাই) এই এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনাটি ঘটেছে। ‘ব্রুকলিন ডে’ নামক অনুষ্ঠানে আগতদের উপর এই হামলা চালানো হয়।

বাল্টিমোর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার রিচার্ড ওয়ার্লি জানান, রোববার রাত সাড়ে বারোটার দিকে বেশ কয়েকটি ফোনকল পায় স্থানীয় পুলিশ। উল্লেখিত স্থানে গিয়ে তারা একজন নারীকে নিহত এবং আরও ৯ জনকে গুলিবদ্ধ অবস্থায় পায়। রিচার্ড ওয়ার্লি বলেন, হামলাকারী এবং এই হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনও কোনো তথ্য পাওয়া যায়নি।

বাল্টিমোরের মেয়র ব্র্যান্ডন স্কট এই ঘটনাকে ‘একটি বেপরোয়া ও কাপুরুষোচিত কাজ’ হিসেবে বর্ণনা করেছেন। তিনি বলেন, এখানে যা ঘটেছে তাতে সারাজীবনের জন্য অনেকের জীবনই কেবল ক্ষতিগ্রস্ত হয়নি, দুইজন ব্যক্তি মৃত্যুবরণও করেছেন। এই ট্র্যাজেডি পথেঘাটে অবৈধ আগ্নেয়াস্ত্রের অত্যাধিক বিস্তারের প্রভাব সম্পর্কে ভাবিয়ে তুলেছে। যাদের হাতে এসব থাকা উচিত নয় তাদের থেকে এই আগ্নেয়াস্ত্র কেড়ে নিতে হবে।

হামলাকারীকে খুঁজে বের করার জন্য স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়েছে বাল্টিমোর প্রশাসন। মেয়র ব্র্যান্ডন স্কট জানিয়েছেন, তদন্তে কাজে লাগতে পারে এমন সকল সম্ভাব্য সূত্রকেই নিয়োগ করা হবে। হামলাকারীর প্রতি বার্তা দিয়ে তিনি বলেন, তোমাকে খুঁজে বের না করা পর্যন্ত আমরা থামবো না। এবং, তোমাকে অবশ্যই খুঁজে বের করা হবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply