সাকিবের নতুন রেকর্ড!

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় কিংবা রেকর্ড বয়। যে পরিচয়েই তুলনা করা হোক না কেনো সাকিব আল হাসানের বিকল্প সাকিবই। মাঠে নামবেন সাথে নতুন কোনো রেকর্ড নিজের করে নেবেন- এটাই এখন নিয়মিত ঘটনা। নতুন মাইলফলক স্পর্শ করতে শেষ ওয়ানডেতে দরকার ছিল মাত্র একটি উইকেট। নাজিবউল্লাহ জাদরানকে ফিরিয়ে সফলও হন বিশ্বের সেরা এই অলরাউন্ডার।

ওয়ানডে ক্রিকেটে সাকিবের উইকেট সংখ্যা এখন ৩০৫। আর তাতেই বাঁহাতি স্পিনার হিসেবে উইকেট শিকারীর তালিকায় এখন যৌথভাবে দুই নম্বরে তিনি। ছুঁয়েছেন সাবেক কিউই স্পিনার ড্যানিয়েল ভেট্টরিকে। তবে এই রেকর্ড গড়তে ভেট্টরির চেয়ে ৬০ ম্যাচ কম খেলেছেন সাকিব।

বাঁহাতি স্পিনার হিসেবে সবচেয়ে বেশি উইকেট নেয়ার রেকর্ডটি সাবেক লঙ্কান অলরাউন্ডার সনাৎ জয়াসুরিয়ার। তার সংগ্রহ ৩২৩ উইকেট। অর্থাৎ আর মাত্র ১৮ উইকেট পেলে জয়াসুরিয়াকে স্পর্শ করবেন সাকিব। আর ১৯ উইকেট পেলে রেকর্ডটি নিজের করে নেবেন এই টাইগার অলরাউন্ডার।

পাশাপাশি আর মাত্র ২৬ উইকেট পেলে আন্তর্জাতিক ক্রিকেটে ৭০০ উইকেটের মালিক হবেন সাকিব আল হাসান।

এরআগে চলতি সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আরও একটি মাইলফলক স্পর্শ করেন তিনি। বিশ্বের নবম বোলার হিসেবে ঘরের মাঠে ৪০০ আন্তর্জাতিক উইকেট নেয়ার কীর্তি গড়েন সাকিব। যেখানে স্ট্রাইকরেটে সবার চেয়ে এগিয়ে বিশ্বসেরা এই অলরাউন্ডার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply