বাবা-ছেলেকে আউটের অনন্য কীর্তি গড়লেন অশ্বিন

|

ছবি: সংগৃহীত

শিবনারাইন চন্দরপলকে টেস্টে চারবার আউট করেছেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় অফ স্পিনারের সুদূরতম কল্পনাতেও নিশ্চয়ই তখন ছিল না, কোনো এক সময় ক্যারিবিয়ান এই গ্রেটের ছেলেকেও তিনি আউট করবেন! এটিই এখন বাস্তব। চমকপ্রদ এই কীর্তি গড়ে টেস্ট ইতিহাসের একটি পাতায় নাম লেখা হয়ে গেল অশ্বিনের।

একইদিনে আরেকটি কীর্তি গড়েছেন ৩৬ বছর বয়সী অশ্বিন। তৃতীয় ভারতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৭০০ উইকেটের দেখা পেয়েছেন। বুধবার (১২ জুলাই) রাতে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট শিকারের মাধ্যমে ৩৩ বার ৫ বা ততোধিক উইকেট নেয়ার অর্জনেও নাম লেখান তারকা অফস্পিনার।

ছবি: সংগৃহীত

১৪৬ বছরের টেস্ট ইতিহাসে বাবা ও ছেলে, দুজনকেই আউট করা মাত্র পঞ্চম বোলার অশ্বিন। তেজনারায়ণের উইকেট নিয়ে ইয়ান বোথাম, ওয়াসিম আকরাম, মিচেল স্টার্ক ও সাইমন হারমারের কীর্তি স্মরণ করিয়ে দিলেন অশ্বিন। তার আগে বাবা-ছেলে দুজনকেই আউট করার কীর্তি ছিল এই চারজনের। অশ্বিন ও হারমার অফ স্পিনার এবং বোথাম, আকরাম ও স্টার্ক ফাস্ট বোলার হিসেবে বিচিত্র রেকর্ড গড়েছেন।

নিজের পারফরমেন্স নিয়ে অশ্বিন পরে বলেন, এমন কোনো মানুষ বা ক্রিকেটার নেই যারা উত্থান-পতনের মধ্য দিয়ে যায়নি। যখন খারাপ সময় যাবে, এটা আপনাকে দুটি সুযোগ দেবে। হয় আপনি বিরক্ত হয়ে অভিযোগ করবেন, অথবা এর থেকে শিখবেন। আমি এমন একজন মানুষ যে প্রতিনিয়ত এর থেকে শিখছি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply