এ বছরের ব্লকবাস্টার হিট সিনেমা ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’

|

ছবি: সংগৃহীত

২০২৩ সালের প্রথমার্ধ শেষ হয়েছে। গত ছয় মাসে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মোট ৩৪টি সিনেমা। এর মধ্যে বাংলাদেশের সিনেমা ৩৩টি এবং আমদানি করা সিনেমা রয়েছে একটি– ‘পাঠান’। রয়েছে দুই বাংলার যৌথ প্রযোজনায় নির্মিত ‘মায়ার জঞ্জাল’।

সবচেয়ে ব্যবসাসফল হচ্ছে ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত দুই সিনেমা ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’। রয়েছে ‘সাঁতাও’, ‘আদিম’ এর মতো প্রশংসিত সিনেমাও।

২০২৩’এর প্রথম সিনেমা ‘ব্ল্যাক ওয়ার: মিশন এক্সট্রিম ২’। ছবিটি মুক্তি পায় ১৩ জানুয়ারি। ২৯ জুন ঈদুল আজহায় মুক্তি পাওয়া পাঁচটি সিনেমার মাধ্যমে ২০২৩’এর অর্ধ বছরের সমাপ্তি ঘটে। এই ৩৪টি সিনেমার মধ্যে ব্লকবাস্টার হিট হয়েছে শুধু শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ ও রায়হান রাফী পরিচালিত ‘সুড়ঙ্গ’।

ঈদুল ফিতরে মুক্তি পাওয়া শাকিব খানের আরেকটি ছবি ‘লিডার আমিই বাংলাদেশ’ এবং আরেফিন শুভর ‘ব্ল্যাক ওয়ার: মিশন এক্সট্রিম ২’ ভালো ব্যবসা করে। ছবি দু’টির কপালে হিটের তকমা জোটে।

প্রসঙ্গত, একদা বাংলাদেশের প্রেক্ষাগৃহে বছরে শতাধিক সিনেমা মুক্তি পেতো। তখন দেশজুড়ে সিনেমা হলের সংখ্যা ছিল হাজারের ওপর। হিট, সুপার হিটের তকমাও জুটে যেতো অসংখ্য সিনেমার গায়ে। এখন সিনেমা হল ষাটের কোটায় নেমে আসায় সিনেমা মুক্তির সংখ্যায়ও কমে এসেছে। কর গুনে বলা যায় হিট সিনেমার নামও।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply