শফিকের ডাবল সেঞ্চুরির পর সালমানের শতকে রান পাহাড়ে পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে চালকের আসনে পাকিস্তান। ওপেনার আব্দুল্লাহ শফিকের ডাবল সেঞ্চুরির পর মিডলঅর্ডার ব্যাটার আগা সালমানের সেঞ্চুরি। এই দু্ই তারকার ব্যাটে ভর করে রানের পাহাড়ে পাকিস্তান ক্রিকেট দল। দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৫৬৩ রান। সালমান ১৩২ ও রিজওয়ান ৩৭ রান করে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

বৃষ্টির জন্য মঙ্গলবার (২৫ জুলাই) খেলা হয়েছিল মাত্র ১০ ওভার। বুধবার (২৬ জুলাই) অবশ্য পাকিস্তান-শ্রীলঙ্কা টেস্ট ম্যাচে হানা দেয়নি বৃষ্টি। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে ২ উইকেটে ১৭৮ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে পাকিস্তান। আগের দিন ২৮ রানে অপরাজিত অধিনায়ক বাবর আজম আর বেশিদূর যেতে পারেননি। তাকে ৩৯ রানে এলবিডব্লিউ করে থামান বাঁহাতি স্পিনার প্রবাথ জয়াসুরিয়া।

ছবি: সংগৃহীত

আগের দিন সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে থাকা শফিক মাইলফলক স্পর্শ করেন ১৪৯ বলে। তৃতীয় উইকেটে তার সঙ্গে ১০৯ রানের জুটি গড়েন শাকিল। আসিথা ফার্নান্দোকে টানা দুই বাউন্ডারির পথে ফিফটি ছোঁয়ার পরপরই শাকিল এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান।

মুখোমুখি প্রথম বলে আসিথার বাউন্সারে মাথার পেছনের দিকে আঘাত পাওয়া সরফরাজ আহমেদ পরে আরও ২১ বল খেলে চার মারেন তিনটি। এরপর আর চালিয়ে যেতে পারেননি এই উইকেটরক্ষক ব্যাটার। মাঠ ছেড়ে যান ফিজিওর সঙ্গে। পরে তার কনকাশন বদলি হিসেবে নেয়া হয় মোহাম্মদ রিজওয়ানকে।

ছবি: সংগৃহীত

সালমান উইকেটে যাওয়ার পর রানের গতি বাড়ে পাকিস্তানের। ফিফটি করেন তিনি ৬২ বলে। ১৯৯ থেকে আসিথার বল ফাইন লেগে পাঠিয়ে সিঙ্গেল নিয়ে শফিক দ্বিশতকে পা রাখেন ৩২২ বলে। এরপর আর টেকেননি তিনি। জয়াসুরিয়াকে বেরিয়ে এসে উড়িয়ে খেলার চেষ্টায় ধরা পড়েন মিড অফে।

৯৫ থেকে তিন বলের মধ্যে দুটি চার মেরে ১২৩ বলে শতক স্পর্শ করেন সালমান। তার সঙ্গে দিন শেষে ৩৭ রানে অপরাজিত আছেন রিজওয়ান। দুজনের অবিচ্ছিন্ন জুটির রান ১১৩ বলে ৯৫।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply