অদম্য গতিতে ছুটছে হবিগঞ্জের মেয়েদের বক্সিং একাডেমি

|

গত বছর বিপিবিএসের আয়োজনে বাংলাদেশ বক্সিং চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়েছে হবিগঞ্জের তানজীমা সুলতানা শেলী ও রীমা সরকার। ছবি: সংগৃহীত

হবিগঞ্জ প্রতিনিধি:

নানা সমালোচনাকে পেছনে ফেলে অদম্য গতিতে এগিয়ে চলছে হবিগঞ্জের প্রত্যন্ত এলাকায় গড়ে ওঠা মেয়েদের বক্সিং একাডেমি। বিভাগীয় ও জাতীয় পর্যায়ে বেশ কয়েকটি স্বর্ণপদক জয়লাভের পর এলাকায় বেশ সাড়া ফেলেছে ক্লাবটি। স্থানীয় এক স্কুল মাঠে উপকরণ সংকটের মাঝেই প্রশিক্ষণ চললেও সরকারি পৃষ্ঠপোষকতা পেলে আন্তর্জাতিক পর্যায়েও সফলতার ছাপ রাখার স্বপ্ন দেখছেন একাডেমির নারী বক্সাররা।

হবিগঞ্জ বানিয়াচং বক্সিং ক্লাব। ব্যক্তি উদ্যোগে ক্লাবটি প্রতিষ্ঠা করেন স্থানীয় জুয়েল রহমান। শুরুতে অনেক কটূকথা শুনলেও এখন ক্লাবটিতে রয়েছে ২৫ জন প্রশিক্ষণার্থী। এলাকাবাসীর দেয়া চাঁদার টাকাতেই চলছে ক্লাবের কার্যক্রম। রয়েছে প্রয়োজনীয় উপকরণের সংকট। পাশাপাশি, বক্সিংয়ে প্রচুর শারীরিক শক্তি খরচ হওয়ায় প্রয়োজন হয় ভরপুর খাবারের। প্রশিক্ষণার্থীরা প্রায় সকলেই দরিদ্র পরিবারের হওয়ায় তাতেও হিমশিম খেতে হচ্ছে।

বিভাগীয় পর্যায়ে ধারাবাহিকতার সাথেই সাফল্য ধরে রেখেছে ক্লাবটির বক্সাররা। জাতীয় পর্যায়েও জয় করেছে ৫টি স্বর্ণপদক। বক্সিং কোটায় সেনাবাহিনী ও বিকেএসপিতে সুযোগ পেয়েছে ৩ সদস্য। প্রত্যন্ত অঞ্চলের ক্লাবের এই সাফল্যে গর্বিত স্থানীয়রা।

প্রয়োজনীয় উপকরণ ও সরকারি পৃষ্ঠপোষকতা দিয়ে ক্লাবটির মেয়েদের আন্তর্জাতিক পর্যায়ে যাওয়ার সুযোগ করে দেয়ার দাবি এলাকাবাসীর।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply