‘ওকে রেখে দেয়ার আর উপায় নেই’, ডেম্বেলের পিএসজি-যাত্রায় হতাশ জাভি

|

ছবি: সংগৃহীত

ওসমান ডেম্বেলের উপর হতাশ বার্সেলোনা কোচ জাভি। গত সপ্তাহেই নাকি ডেম্বেলে তাকে জানিয়েছিলেন, পিএসজিতে যেতে চান এই ফরাসি উইঙ্গার। এই দলবদলটি সম্পন্ন হয়ে যাওয়া এখন অনেকটাই সময়ের ব্যাপার। দলবদলের অঙ্ক নিয়ে এখন দুই ক্লাব আলোচনা করছে বলে জানিয়েছে ইএসপিএন। বলা হয়েছে, অর্থের অঙ্কটা ৫০ মিলিয়ন ইউরোর আশপাশেই থাকবে।

লাগ ভেগাসে প্রাক মৌসুম প্রীতি ম্যাচে এসি মিলানকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে প্রাক মৌসুমে বড় জয়ের পর এসি মিলানের বিরুদ্ধেও জয় পেয়ে দলের কম্বিনেশন নিয়ে আশাবাদী হওয়ার কথা যেখানে জাভির, সেখানেই তাকে ভাবতে হচ্ছে দলের অন্যতম সেরা অস্ত্রকে হারিয়ে ফেলার শঙ্কা নিয়ে। ম্যাচ শেষে জাভি বলেন, আমি কিছুটা হতাশ। ডেম্বেলে আমাদের বলেছিল যে, সে পিএসজিতে যেতে চায়। আমরা তাকে রাখতেই চেয়েছিলাম। কিন্তু এ ব্যাপারে আর কিছুই করার নেই। সে আমাকে বলেছে যে, এরই মধ্যে পিএসজি কোচ লুইস এনরিকে এবং ক্লাব প্রেসিডেন্ট আল খেলাইফির সাথে কথা বলা সম্পন্ন তার।

জাভি আরও বলেন, তাকে আর এখানে রেখে দেয়ার কোনো উপায় নেই। এটা তার ব্যক্তিগত এবং চূড়ান্ত সিদ্ধান্ত। পিএসজি যে প্রস্তাব দিয়েছে তা বিশাল। সেটার সাথে আমাদের প্রতিদ্বন্দ্বিতা করা সম্ভব নয়। খারাপ লাগছে এটা ভেবে যে, তাকে এখানে ভালো রাখার জন্য সর্বোচ্চ চেষ্টাই করা হয়েছে।

২০২২ সালে ডেম্বেলেকে নতুন ক্লাব খুঁজতে বলেছিলেন বার্সার তখনকার স্পোর্টিং ডিরেক্টর মাতেও আলেমানি। কিন্তু ডেম্বেলেকে বার্সায় রেখে দেয়ার ব্যাপারে জাভির আগ্রহের কারণে সেটা আর তখন হয়নি। বরং, চুক্তি নবায়ন করা হয়; যেটার মেয়াদ শেষ হবে ২০২৪ সালে। চলতি বছরের ৩১ জুলাই পর্যন্ত ৫০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লস কার্যকর ছিল। সেই তারিখ পেরিয়ে যাওয়ায় রিলিজ ক্লস দ্বিগুণ হয়ে গেছে। কিন্তু ডেম্বেলে নিজেই যেহেতু পিএসজি যেতে চান, বার্সাও তাই ফরাসি জায়ান্টদের সাথে আলোচনা শুরু করেছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

রিলিজ ক্লসের ব্যাপারে জাভি বলেন, আমি এটা জানতাম। আলেমানি এবং আমি তখন সারাদিন রাত একসাথে ছিলাম। জানতাম, তার চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু তাকে দেখে খুশিই মনে হতো। আমি এটা আশা করিনি। কিন্তু তবুও ঘটে গেছে। দিন শেষে এটা এমন এক পরিস্থিতি যার আমরা প্রস্তুত ছিলাম। এখন আমাদের শক্তি বাড়াতে হবে। কারণ, এই ঘটনা আমাদের কিছুটা হলেও দুর্বল করেছে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply