মেসিকে পেছনে ফেলে ইনস্টাগ্রামে শীর্ষ আয়ের ক্রীড়াবিদ রোনালদো

|

ছবি: সংগৃহীত

টানা তৃতীয়বারের মতো ইনস্টাগ্রামের শীর্ষ আয়ের ক্রীড়াবিদ হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পেছনে ফেলেছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি’কে। প্রতিটি পোস্টের জন্য এই পর্তুগিজ তারকা আয় করেন ৩ দশমিক দুই তিন মিলিয়ন মার্কিন ডলার। পক্ষান্তরে মেসির আয় ২.৬ মিলিয়ন ডলার। ইনস্টাগ্রামের আয়ের ওপর ভিত্তি করে এই দুই ফুটবলার পেছনে ফেলেছেন সেলেনা গোমেজ ও ডোয়াইন জনসন’দের মতো তারকাদের।

খেলোয়াড়ি জীবনের শুরু থেকেই একে অপরের প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। গোল, শিরোপা প্রায় সবক্ষেত্রেই হাড্ডাহাড্ডি লড়াই চলে দুই তারকার মধ্যে। এই দুই ফুটবলার ভাগাভাগি করেছেন ১২টি ব্যালন ডি’অর। এর মধ্যে রেকর্ড ৭টি ব্যালন ডি’অর শিরোপা গেছে মেসির ঝুলিতে, আর বাকি ৫টি রোনালদো’র।

ইউরোপের মাঠের উত্তাপ শেষ করে লিওনেল মেসি এখন মাতাচ্ছেন মেজর লিগ সকারে। আর সৌদি ফুটবলে নিজের পারফরমেন্স দেখিয়ে যাচ্ছেন রোনালদো। সিআর সেভেনের গোলেই আল নাসরের ফুটবল ইতিহাসে আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের ফাইনালে উঠেছে দলটি। এবার আরও এক নতুন মাইলফলক তৈরি করলেন রোনালদো। টানা তৃতীয়বারের মতো ইনস্টাগ্রামের শীর্ষ আয়ের ক্রীড়াবিদ হয়েছেন এই পর্তুগিজ সুপারস্টার।

ইনস্টাগ্রাম শিডিউলিং টুল হুপার এইচকিউ’র প্রতিবেদনে উঠে এসেছে এই তথ্য। ৬০ কোটি ফলোয়ারে প্রতিটি পোস্টের জন্য সিআর সেভেন আয় করেন ৩.২৩ মিলিয়ন মার্কিন ডলার। এখানেও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। প্রতিটি পোস্টের জন্য এই আর্জেন্টাইনের আয় ২.৬ মিলিয়ন মার্কিন ডলার।

ইনস্টাগ্রামে আয়ের ওপর ভিত্তি করে অন্য তারকাদেরও পেছনে ফেলেছেন মেসি-রোনালদো। সংগীত শিল্পী ও অভিনেত্রী সেলেনা গোমেজ, অভিনেতা ডোয়াইন জনসন পেছনে পড়েছেন তাদের। ২০ জনের তালিকার এই দুই ফুটবলার ছাড়াও ক্রীড়াবিদ হিসেবে জায়গা হয়েছে ভিরাট কোহলি ও নেইমার জুনিয়রের।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে মেসি যোগ দেয়ার পর ডিজিটাল প্ল্যাট ফর্মে প্রভাব বিস্তার করে চলছে ইন্টার মায়ামি। আর্জেন্টিনার এক ডিজিটাল কনসালটেন্সি ফার্মের হিসেব অনুযায়ী যা রোনালদো’র আল নাসরের চেয়ে ১০ গুণ বেশি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply