সেরা খেলোয়াড়ের পুরস্কার না পেয়ে ক্ষুব্ধ রোনালদো চাইলেন ব্যাখ্যা!

|

ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে আল হিলালকে ২-১ গোলে হারিয়ে আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের শিরোপা জিতেছে আল নাসর। ফাইনালের দুই গোলসহ টুর্নামেন্টে ৬ ম্যাচে ৬ গোল করে গোল্ডেন বুটও জিতেছেন পর্তুগিজ মহাতারকা। কিন্তু এটুকুতেও সন্তুষ্ট ছিলেন না রোনালদো। ফাইনাল শেষে সেরা খেলোয়াড়ের পুরস্কার না পাওয়ায় তাকে যেন খানিকটা অসন্তুষ্টই দেখিয়েছে। স্প্যানিশ গণমাধ্যম মার্কার প্রতিবেদন মতে, আল হিলালের মিলিঙ্কোভিচ-সাভিচ ম্যাচ সেরার পুরস্কার জিতলে আয়োজকদের কাছে এর ব্যাখ্যাও দাবি করেন সিআরসেভেন।

আল হিলালের সাথে প্রথমার্ধটা গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুটা বিভীষিকাময় ছিল আল নাসরের জন্য। কারণ, দ্বিতীয়ার্ধের শুরুতে মাইকেলের গোলে এগিয়ে যায় আল হিলাল। বিপদ আরও বাড়ে ৭০তম মিনিটে আল আমরি লাল কার্ড দেখলে। দলের বিপদে ৭৪ মিনিটে গোল করে ত্রাতা হয়ে আসেন রোনালদো। সমতায় ফেরে আল নাসর। নির্ধারিত সময়ে স্কোরলাইন ১-১ থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৮ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে আল নাসরের জয় নিশ্চিত করেনে সিআরসেভেন। শিরোপা ও গোল্ডেন বুট পাওয়ার পরও ম্যাচ সেরার পুরস্কার না পেয়ে খুশি হতে পারেননি রোনালদো।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, পুরস্কার ঘোষণার পর আয়োজকদের সঙ্গে এ নিয়ে কথা বলেছেন রোনালদো এবং তাদের কাছে এর ব্যাখ্যাও দাবি করেছেন তিনি। এ সময় আঙুল উঁচিয়ে ‘দুই’ও দেখান এই পর্তুগিজ মহাতারকা। হয়তো বোঝাতে চাইলেন, ফাইনালে দলকে জেতানোর পথে জোড়া গোল করাও ম্যাচ সেরা হওয়ার জন্য যথেষ্ট নয়!

দলকে জিতিয়েছেন শিরোপা, নিজে জিতেছেন গোল্ডেন বুট। তারপরও ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার নিয়ে মাথা ঘামানো হয়তো সিআরসেভেনের সাফল্য ও স্বীকৃতির জন্য অন্তহীন ক্ষুধাকেই নির্দেশ করে। সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ কেউ মন্তব্য করে জানিয়েছেন, রোনালদোই এই পুরস্কারের যোগ্য দাবিদার। তবে সমালোচনার শিকারও হতে হয়েছে পাঁচবারের এই ব্যালন ডি’অরজয়ীকে। অনেকের মতে, আয়োজকদের গৃহীত সিদ্ধান্তের বিরুদ্ধের রোনালদোর এমন আচরণ দেখানো উচিত হয়নি। ম্যাচ সেরা নির্বাচিত হওয়া মিলিঙ্কোভিচ-সাভিচের পারফর্মেন্সকে মূল্যায়ন করার দায়িত্ব ছিল ম্যাচ অফিসিয়ালদের, রোনালদোর নয়।

আরও পড়ুন: অভিষেকে বেলিংহাম ফেরালেন ‘জিদান’কে, রিয়ালের শুভ সূচনা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply