পিসিবির নতুন ভিডিওতে ইমরান খান

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে নিজেদের ক্রিকেটীয় অর্জনগুলোর মুহূর্ত একত্র করে গত সোমবার (১৪ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দুই মিনিট ২১ সেকেন্ডের সেই ভিডিওতে এক পলকের জন্যেও জায়গা পাননি ইমরান খান। তার নেতৃত্বেই ১৯৯২ সালে প্রথম এবং একমাত্র ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। তাই জাকা আশরাফের নেতৃত্বাধীন পিসিবির উপর ক্ষোভ ঝেড়েছিলেন দেশটির সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম। এই ভিডিও সরিয়ে পিসিবিকে ক্ষমা চাওয়ার কথাও বলেন তিনি।

অবশ্য, সমালোচনায় কাজ হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড আজ সেই ভিডিও সরিয়ে ফেলে নতুন ভিডিও আপলোড করেছে টুইটারে। ২ মিনিট ৩৫ সেকেন্ডের সেই ভিডিওতে ইমরান খান আছেন। ১৯৯২ বিশ্বকাপ ফাইনালে ইমরানের ব্যাটিং, ম্যাচ শেষের উদযাপনও ট্রফি হাতে নেয়ার ক্লিপ যোগ করা হয়েছে নতুন ভিডিওতে।

আগের ভিডিওতে কেন ইমরান খান ছিল না, সেই ব্যাখ্যাও দিয়েছে পিসিবি। টুইটারে পিসিবি লিখেছে, ২০২৩ বিশ্বকাপ সামনে রেখে পিসিবি প্রচারণামূলক কার্যক্রম শুরু করেছে। তারই অংশ হিসেবে ২০২৩ সালের ১৪ আগস্ট একটি ভিডিও আপলোড করা হয়। সেই ভিডিওটি ছিল সংক্ষিপ্ত, অনেক গুরুত্বপূর্ণ মুহূর্ত বাদ পড়ে গিয়েছিল। পূর্ণাঙ্গ ভিডিওতে সেই ভুলগুলো সংশোধন করা হয়েছে।

রাজনীতির মাঠে দীর্ঘ পথ পেরিয়ে ২০১৮ সালে প্রধানমন্ত্রী হন ইমরান খান। গত বছর পার্লামেন্টে এক অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন তিনি। সম্প্রতি তাকে পাঁচ বছরের জন্য রাজনীতিতে নিষিদ্ধ করে নির্বাচন কমিশন। তোষাখানা দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত করে তাকে তিন বছরের কারাদণ্ডও দেয়া হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply