‘সাকিব অলরাউন্ডারদের বাবা’

|

ছবি: সংগৃহীত

টাইগার অধিনায়ক সাকিব আল হাসানকে ‘অলরাউন্ডারদের বাবা’ বলে মন্তব্য করেছেন ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া। নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করা এক ভিডিওতে এই বিশ্লেষক বলেন, এবারের বিশ্বকাপে অন্য সবার থেকে এগিয়ে থাকবেন সাকিব। ২০১৯ বিশ্বকাপে টাইগার অলরাউন্ডারের পারফর্মেন্সের কথা মনে করিয়ে দিয়ে আকাশ উল্লেখ করেন, এমন একজন অলরাউন্ডার দলে ভারসাম্য নিয়ে আসে। খবর ক্রিকফ্রেনজি ডটকমের।

৩০ আগস্ট থেকে মাঠে গড়াতে যাচ্ছে এশিয়া কাপ। এরপর অক্টোবরে পর্দা উঠবে ভারত বিশ্বকাপের। বড় দুই টুর্নামেন্ট সামনে রেখে সাবেক ক্রিকেটার থেকে শুরু করে বিশ্লেষক ও ধারাভাষ্যকাররা নিজেদের মতো করে মতামত দিচ্ছেন। ক্রিকেটের বিভিন্ন ইস্যুতে বিশ্লেষণধর্মী মতামত দিয়ে আলোচনায় থাকেন ভারতের সাবেক ব্যাটার আকাশ চোপড়া। এবার তার আলোচ্য বিষয় ছিল, এবারের বিশ্বকাপের অলরাউন্ডারদের নিয়ে। সেখানে সাকিব আল হাসানকে তিনি অলরাউন্ডারদের বাবা বলে অ্যাখ্যা দিয়েছেন।

আকাশ চোপড়া বলেন, সাকিব তো সব অলরাউন্ডারদের বাবা। এটা বলতেই হবে। সে বাংলাদেশের অধিনায়ক। ২০১৯ বিশ্বকাপের কথা আপনাদের মনে আছে? সেবার সে খেলে বুঝিয়ে দিয়েছিল, সেই বিশ্বকাপ আসরটা যেন তারই।

নিজের পেজে এক ভিডিও প্রকাশ করে সাকিব বন্দনায় মাতেন আকাশ চোপড়া। গত এক বছরের সাকিবের দুর্দান্ত পারফরমেন্সের গ্রাফ তুলে ধরেন তিনি। সেখানে রানের পাশাপাশি উইকেট শিকারেও সিদ্ধহস্ত ছিলেন টাইগার অলরাউন্ডার। আকাশ চোপড়া বলেন, সবশেষ এক বছরে সাকিব ব্যাটে-বলে দুর্দান্ত করেছে। ৯ ম্যাচে ৩৩১ রান এবং ১৬ উইকেট নিয়েছে সে। বোলিংয়ে তার ইকোনমি রেটও দারুণ, ৪.৮। সবাই যদি এক পাশে থাকে, অলরাউন্ডারদের তালিকায় সাকিব আছে আরেক পাশে। বিশ্বকাপ শেষে দেখতে পাবেন, অলরাউন্ডারদের তালিকায় উপরেই থাকবে সে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

রেকর্ড ভাঙা আর গড়ার খেলাটা সাকিবের জন্য নতুন কিছু নয়। এক যুগ ধরে ব্যাট-বলে পারফর্ম করে আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে বেড়াচ্ছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। আকাশ চোপড়া মনে করেন এমন একজন অলরাউন্ডারের উপস্থিতি দলে ভারসাম্য নিয়ে আসে। আকাশ চোপড়া তার ভিডিও বার্তায় পাকিস্তানের শাদাব খান, ভারতের হার্দিক পান্ডিয়ার নাম নিলেও সাকিবকে উপস্থাপন করেছেন আলাদাভাবে। ভারতের সাবেক এই ক্রিকেটারের মতে, টাইগার অধিনায়ক এগিয়ে থাকবেন বিশ্বকাপের সেরা অলরাউন্ডারের দৌঁড়ে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply