এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন লিটন; দলে বিজয়

|

ছবি: সংগৃহীত

শুধু প্রথম ম্যাচ নয়, পুরো এশিয়া কাপ থেকেই ছিটকে গেলেন বাংলাদেশ দলের ওপেনার লিটন দাস। জ্বরের কাছে আটকা পড়ে এশিয়া কাপে খেলা হচ্ছে না তার। লিটনের পরিবর্তে দলে সুযোগ মিলেছে আরেক ওপেনার এনামুল হক বিজয়ের। আজই দলের সঙ্গে যোগ দিতে শ্রীলঙ্কায় উড়াল দেবেন এই অভিজ্ঞ ব্যাটার।

জ্বরের কারণে দলের সঙ্গে শ্রীলঙ্কা যেতে পারেননি লিটন। বিসিবির অপেক্ষা ছিল, সুস্থ হলেই লঙ্কার ফ্লাইট ধরবেন তিনি। যে কারণে তার বিকল্প বিবেচনা করেননি নির্বাচকরা। কিন্তু আসরে নিজেদের প্রথম ম্যাচের ঠিক একদিন আগেই সিদ্ধান্ত বদল ম্যানেজমেন্টের। পুরো আসর থেকেই ছিটকে গেলেন লিটন।

বুধবার (৩০ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি’র প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি বলেন, লিটনের অনুপস্থিতিতে আমাদের একজন টপ অর্ডার ব্যাটার প্রয়োজন ছিল যে কিপিংও করতে পারে, এনামুলকে তাই সুযোগ দেয়া হয়েছে।

এশিয়া কাপের আলোচনায় কখনোই সেভাবে ছিলেন না বিজয়। প্রাথমিক, জাতীয় দলের ক্যাম্পে, রিজার্ভ ক্রিকেটারদের তালিকাতেও রাখা হয়নি তাকে। অনেকটা আকস্মিকভাবেই স্কোয়াডে ডাক পেলেন বিজয়। গত বছরের ডিসেম্বরে ভারতের বিপক্ষে সবশেষ জাতীয় দলে ছিলেন তিনি।

সর্বশেষ ডিপিএলে বিজয়ের ব্যাট থেকে দ্বিতীয় সর্বোচ্চ ৮৩৪ রান এসেছিল। যেখানে তিন সেঞ্চুরির সঙ্গে ছিল তিনটি হাফসেঞ্চুরিও। ৯৭.৩১ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছিলেন বিজয়। এমন অতিমানবীয় পারফরমেন্সের পরও জাতীয় দলের ক্যাম্পে ডাক পাননি তিনি। ক’দিন আগে জানা যায়, শৃঙ্খলা ভঙের দায়ে ক্যাম্পে রাখা হয়নি বিজয়কে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply