সৌদি লিগ জেতা মোটেও সহজ হবে না: নেইমার

|

ছবি: সংগৃহীত

ফ্রেঞ্চ লিগের মতোই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগ হয়ে উঠছে সৌদি প্রো লিগ। আল নাসর, আল ইত্তিহাদ, আল আহলির মতো ক্লাবে যুক্ত হয়েছেন রোনালদো, বেনজেমা, সাদিও মানের মতো তারকা ফুটবলাররা। যা এই লিগটাকে আরো শক্তিশালী করে তুলছে। নেইমারের মতে সৌদি লিগ জেতা মোটেও সহজ হবে না। একই সাথে তার বিশ্বাস এই লিগের ম্যাচগুলো দর্শকদের জন্য হয়ে উঠবে রোমাঞ্চকর।

কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে হেরেই বিদায় নিশ্চিত হয়েছিল ব্রাজিলের। সেই থেকেই নানা সমালোচনার শিকার হতে হয়েছে নেইমার জুনিয়রকে। ধারণা করা হচ্ছিলো এটিই ছিল হলুদ জার্সিতে তার শেষ ম্যাচ। অন্তত এমনটাই গুঞ্জন উঠেছিল সামাজিক মাধ্যমে নেইমির বিভিন্ন পোস্ট থেকে।

২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বকে সামনে রেখে এক সংবাদ সম্মেলনে কথা বলেন নেইমার। সেখানে তিনি জানান, ব্রাজিলের হয়ে খেলা চালিয়ে যাবেন কি না সেটি নিয়ে কতটা দ্বিধায় ভুগেছিলেন এই তারকা।

নেইমার বলেন, বিশ্বকাপের পর আমি জানতাম না আর কখনো দেশের জার্সিতে খেলবো কিনা। অনেক কটু কথার শিকার হতে হয়েছে আমাকে। যা খুবই কষ্টদায়ক ছিল। মনে হচ্ছিলো দেশের জন্য আমি কখনোই কিছু করতে পারেনি। কিন্তু পরিবার, বন্ধু ও স্বজনদের চাপে আমি বুঝতে পারি ব্রাজিলের হয়ে খেলা চালিয়ে যাওয়া সম্মানের এবং গুরুত্বপূর্ণ।

এসময় সৌদি লিগ নিয়েও কথা বলেন এই ব্রাজিলিয়ান। দীর্ঘ ৬ বছর ফ্রেঞ্চ লিগে খেলা নেইমার জানান, সৌদি লিগ এখন ইউরোপের মতোই প্রতিদ্বন্দিতাপূর্ণ। তার মতে রোনালদো, বেনজেমা, সাদিও মানেদের মতো ফুটবলাররা এসে এই লিগকে আরও শক্তিশালী করে তুলেছে।

নেইমার বলেন, আমি আল হিলালে যোগ দেয়ার পর অনেকেই বলেছে, ‘ওহ সৌদি লিগ এটা তো জনপ্রিয় নয়, এটা প্রতিদ্বন্দিতাপূর্ণ নয়’। তবে আমি আশ্বস্ত করতে চাই অন্যান্য লিগের মতো এটিও একই রকম। এখানের ফুটবলটাও গোল আর গোল পোস্টও আছে। আল নাসর, আল ইত্তিহাদ, আল আহলি দলগুলো বেশ শক্তিশালী। সৌদি লিগ জেতা মোটেও সহজ হবে না। আমার মনে হয় সৌদি লিগের খেলা গুলো দর্শকদের জন্য অনেক রোমাঞ্চকর হতে যাচ্ছে।

আল হিলালের শেষ ম্যাচে মাঠে নামার কথা ছিল নেইমারের। কিন্তু পুরোপুরি ফিট না হওয়ায় তাকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছিল কোচ। তবে সব ছাপিয়ে সৌদি লিগ জেতার প্রত্যাশা রাখছেন ব্রাজিলিয়ান এই সুপারস্টার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply