বাংলাদেশকে কটাক্ষ করে বিজ্ঞাপন ‘নাগিন ড্যান্স? নো চান্স’

|

ছবি: সংগৃহীত

ক্রিকেটে উত্তাপ হারিয়েছে ভারত-পাকিস্তান ম্যাচ। এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর থেকে বাংলাদেশ-ভারত ম্যাচ এখন বেশি রোমাঞ্চকর। অন্তত গত কয়েক বছরের পরিসংখ্যান সে কথাই বলে। চলতি বিশ্বকাপে আরও একটি বাংলাদেশ-ভারত লড়াইয়ের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। এমন ম্যাচের আগেই কি না বাংলাদেশকে কটাক্ষ করে বিজ্ঞাপন প্রকাশ করেছে ভারতীয় ক্রীড়াভিত্তিক চ্যানেল স্টার স্পোর্টস।

রোববার (১৫ অক্টোবর) স্টার স্পোর্টসের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি বিজ্ঞাপন প্রকাশ করে। ৩০ সেকেন্ডের প্রকাশিত ওই বিজ্ঞাপনে দেখা যায়, শুরুতেই ভিরাট কোহলিকে দেখানো হয়। ২ সেকেন্ডের মাথায় নাগিন ড্যান্সের বেশে হাজির হন বাংলাদেশের জার্সি পরা এক ক্রিকেট ফ্যান। এ সময়ে ব্যাকগ্রাউন্ডে বিণ বাজছে, আর ভারতের জার্সিধারীরা তার সাপের নাচ উপভোগ করছেন। বাংলাদেশের জার্সি পরে সাপের নাচ করা ব্যক্তি হিন্দিতে বলেন, আমরা ভারতের মাটিতে ভারতকে হারাবো।

এরপর ভারতীয় এক সমর্থক বীণ বাজানোর অভিনয় করেন, যা বাংলাদেশের সমর্থক শুনতে পাননি। আরেক ভারতীয় সমর্থক বলেন, এটা হলো বিজয়ধ্বনি। যা ভারতের মাটিতে ভারতের বিপক্ষে তোমরা কখনোই শোনোনি, এবারও শুনতে পাবে না।

https://x.com/StarSportsIndia/status/1713381682823471452?s=20

বিজ্ঞাপনের শেষদিকে কোহলির হাঁকানো একটি কাভার ড্রাইভ এসে আঘাত করে বাংলাদেশের সমর্থকের গায়ে। আর পর্দায় লেখা ভেসে ওঠে- ‘নাগিন ড্যান্স? নো চান্স।’ যার অর্থ নাগিন নাচ, কোনও সুযোগ নেই।

আগামী বৃহস্পতিবার পুনেতে মুখোমুখি হবে স্বাগতিক ভারত ও বাংলাদেশ। ভারত ৩ ম্যাচে ৩ দাপুটে জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। অন্যদিকে জয় পাওয়া দলগুলোর মধ্যে বাংলাদেশ সবার নিচে। কোহলি রোহিতদের হারিয়ে সাকিবরা স্টার স্পোর্টসের বিজ্ঞাপনের কটাক্ষের জবাব দিতে পারেন কি না, তাই এখন দেখার বিষয়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply