সাদাপাথরে পর্যটন উন্নয়নের কাজে ধীরগতি

|

ছবি: সংগৃহীত

সিলেট ব্যুরো:

সিলেটের কোম্পানীগঞ্জের সাদাপাথর এলাকার পর্যটন উন্নয়নে নেয়া পরিকল্পনার কাজ চলছে বেশ ধীর গতিতে। ২০২১ সালে কাজ শুরু হলেও এখন পর্যন্ত সাইনবোর্ড ও সীমানা প্রাচীরের কিছু অংশ নির্মাণ ছাড়া দৃশ্যমান কোনো অগ্রগতি নেই।

এই উন্নয়ন পরিকল্পনার কাজের জন্য বেঁধে দেয়া হয়নি কোনো সময়। বলা হয়, তিন ধাপে বাস্তবায়ন হবে এই পরিকল্পনা। তাতেই কাজের বাস্তবায়নে দেখা দিয়েছে দীর্ঘসূত্রতা।

ফলে সাদাপাথর পর্যটনকেন্দ্র ভ্রমণকারীদের পছন্দের শীর্ষে থাকলেও এখন পর্যন্ত ন্যূনতম সুযোগ-সুবিধা গড়ে ওঠেনি।পর্যটকরা বলছেন, এখানে নৌকা ঘাটের অবস্থা খুবই খারাপ। তরুণরা এ ঘাট থেকে নৌকায় উঠতে পারলেও বৃদ্ধদের উঠতে সমস্যা হয়। আধুনিকায়ন দরকার। ডাস্টবিন ও ওয়াশরুমের ব্যাবস্থা নেই। টাকা পয়সা খরচ করে মানুষ ঘুরতে আসলেও এখানে পর্যাপ্ত সুযোগ-সুবিধা পায় না।

পর্যটকদের জন্য সুবিধা বৃদ্ধি ও কাঙ্ক্ষিত অবকাঠামো না হওয়ার জন্য প্রাকৃতিক দুর্যোগকে দুষছে প্রশাসন। কোম্পানীগঞ্জের উপজেলা প্রকৌশলী আসিফ খান বলেন, বন্যার কারণে স্বাভাবিকভাবেই সমস্যা হচ্ছে। আমরা যথেষ্ট চেষ্টা করছি, আশা করা যায় খুব দ্রুতই বাকি কাজগুলো সম্পন্ন হবে।

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বললেন, এগুলোর (উন্নয়ন পরিকল্পনা) আসলে সেরকম সুনির্দিষ্ট মেয়াদকাল ধরা নেই। পর্যায়ক্রমে ধাপে ধাপে এসব কাজ করা হচ্ছে। তবে দ্রুততম সময়ের মধ্যে কাজ শেষ করার আশ্বাস দেন তিনি।

/এমএইচ/এটিএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply