‘সৃষ্টিকর্তার দোহাই লাগে এমনটা করবেন না’

|

ছবি: সংগৃহীত

তীব্র ব্যথা আর যন্ত্রণা সহ্য করতে না পেরে চিৎকার করতে থাকেন ব্রাজিলিয়ান তারকা খেলোয়াড় নেইমার জুনিয়র। এনআর স্পোর্টসের দেয়া একটি ভিডিওটিতে দেখা যায়, একটি ছোট্ট মেশিনের উপর রাখা আছে তার বাঁ পা। চিকিৎসা দেয়ার সময় তার পা সোজা করার সঙ্গে সঙ্গেই নেইমার বলছিলেন, ‘সৃষ্টিকর্তার দোহাই লাগে এমনটা করবেন না’।

ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’ জানিয়েছে, ব্রাজিলে রিও ডি জেনিরোর মানগারাতিবা অঞ্চলে নেইমারের এই চিকিৎসা চলছে। পুনর্বাসন প্রক্রিয়ার ভিডিওটি প্রকাশ করেন নেইমার ও তার পারিবারিক প্রতিষ্ঠান এনআর স্পোর্টস। সেখানে প্রতিনিয়তই ব্যথায় কাতরাতে দেখা যায় তাকে। চিকিৎসক বারবার বলছিলেন, ‘শক্ত করে টান করো (পা)। ধরে রাখো।’ নেইমার ব্যথায় মুখ বিকৃত করে বলেন, ‘ভেঙে যাবে।’ একটা পর্যায় অসহনীয় যন্ত্রণা কমাতে কোলে তুলে নেন তার কন্যা শিশুটিকে।

শুক্রবার (২৪ নভেম্বর) নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেছেন নেইমার। ক্যাপশনে নেইমার লিখেন, ‘সবকিছুই চলছে।’ সেই পোস্টে সাবেক ব্রাজিল তারকা কাকা ও বর্তমান তরুণ সেনসেশন ভিনিসিয়ুস জুনিয়র তাকে শক্ত থাকার সাহস জুগিয়েছেন।

https://www.instagram.com/reel/C0CeiTtucmd/?utm_source=ig_web_copy_link

বর্তমানে ফুটবলারদের জন্য বড় এক আতংকের নাম ‘অ্যান্টিরিওর ক্রুসিয়েট লিগামেন্ট’ অর্থাৎ এসিএল ইনজুরি। কেননা এই ইনজুরি হলে লম্বা সময় ধরে মাঠের বাইরে ছিটকে যেতে হয় ফুটবলারদের। কঠিন এই ইনজুরিতে পড়েই অস্ত্রোপচার করে পুনর্বাসন প্রক্রিয়ায় আছে নেইমার। কিন্তু হাঁটু জড়ো করতে এখনো ভুগতে হচ্ছে এই ব্রাজিলিয়ানকে।

গেল বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে হাঁটুর ইনজুরিতে পড়েন নেইমার। মাঠে শুয়েই কাতরাতে থাকেন তিনি। শেষ পর্যন্ত স্ট্রেচারে করে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন তিনি। ব্রাজিলের মেডিকেল টিম জানায় অস্ট্রোপচারে যেতে হবে নেইমিকে।

সেই অনুযায়ী কবে অস্ত্রোপচার করা হলেও,কবে নাগাদ মাঠের খেলায় ফিরবেন তিনি? সেটির উত্তর নেই তার চিকিৎসকদের। তবে ধারণা করা হচ্ছে সুস্থ হতে অন্তত ৪ থেকে ৫ মাস। অর্থাৎ কোপা আমেরিকার সময় মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে এই সুপারস্টারের।

নেইমারের পুরো ক্যারিয়ারই ইনজুরিময়। ২০১৪ থেকে ২০২০ পর্যন্ত ৪২৪ দিন ইনজুরিতে ছিলেন এই তারকা। বিশ্বকাপ পিএসজির জার্সিতে মাঠে ফিরলেও চোট পেয়ে আবারও ৬ মাস মাঠের বাইরে থাকতে হয় তাঁকে। ইনজুরি থেকে ফিরে প্রাক মৌসুমের ম্যাচ খেললেও মৌশুম শুরুর আগে যোগ দেন আল-হিলালে। আর সেখানে পায়ের জাদু দেখানোর আগেই আবারো চোটের কারণে চলতি মৌসুমে সৌদি ক্লাবটির হয়ে মাঠে নামতে পারছেন না নেইমার জুনিয়র।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply