ডিসিপ্লিন বলে কিছু আছে? প্রশ্ন খোদ বিসিবি বসেরই

|

মিরপুরে নিউজিল্যান্ডের সাথে দ্বিতীয় টেস্টে দল হেরেছে। স্বভাবতই মন খারাপ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। তাই হয়ত ম্যাচ শেষে মাঠেই মন খুলে অনেক কথা বললেন সাংবাদিকদের সাথে। কথায় কথায় এও বলে ফেললেন, দলে শৃঙ্খলার অভাব। নিজেই প্রশ্ন তুললেন, ‘ডিসিপ্লিন বলে কিছু আছে?’

বিসিবি সভাপতি বলেন, উদ্যোগ নিতে গেলে বোর্ডেরও অনেকে হয়ত ভাবেন পেছনে কেউ লাগতে পারে। তাই এড়িয়ে যান। কিন্তু দেশকে ভালবাসলে, দেশের ক্রিকেটের মঙ্গল চাইলে কিছু একটা করতে হবে। নিজেরই পুরনো একটি কথা সাংবাদিকদের স্মরণ করিয়ে দিয়ে বলেন, শিগগিরই কিছু পদক্ষেপ নিতে চলেছেন তিনি। যা হয়ত অনেকেরই অপছন্দ হবে। কিন্তু তিনি তা নেবেন ক্রিকেটের স্বার্থে।

মুশফিকুর রহিমের বিরুদ্ধে একটি গণমাধ্যম উদ্দেশ্যপ্রণোদিতভাবে খবর প্রচার করেছে উল্লেখ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ইঙ্গিত দেন। তবে, কী ব্যবস্থা নেয়া হবে, তা পরিষ্কার করেননি।

একটি প্রশ্ন আসে কোচ হাথুরুসিংহের ছেলেকে নিয়েও। তার বিরুদ্ধেও গুজব ছড়ানো হয়েছিল উল্লেখ করে বিষয়টি পরিষ্কার করেন নাজমুল হাসান পাপন। বলেন, বিসিবি কোচের ছেলেকে ইন্টার্ন করার সুযোগ দিয়েছিল।

নিজে কয়েক মাস ধরে গণমাধ্যমের সাথে কথা বলা কমিয়ে দিয়েছেন, এমন মন্তব্যও করেন বোর্ড সভাপতি। এতে বিসিবি’র সঙ্গে সাংবাদিকদের দূরত্ব বেড়েছে বলেও মনে করেন তিনি।

কিছুদিন আগে যমুনা টেলিভিশনে প্রচারিত একটি সংবাদ প্রসঙ্গেও কথা বলেন তিনি। নাজমুল হাসান পাপন বলেন, হোম অফ ক্রিকেট এনএসসি’র আওতাধীন। তবুও নিজেদের টাকা খরচ করে স্টেডিয়ামের বসার আসন সংস্কার করেছে বিসিবি। যে অংশটির চেয়ারগুলো এখনও ভাঙা বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে, সেগুলোর স্প্রিং পাওয়া যাচ্ছে না বলে কাজ এগুচ্ছে না, এমন দাবি করেন পাপন।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply