এসকে সিনহাকে মদদ দিয়েছেন কিছু সাংবাদিক ও আইনজীবী : প্রধানমন্ত্রী

|

কিছু সংবাদকর্মী ও আইনজীবীদের মদদেই বিদেশে বসে বই লিখেছেন সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। শুক্রবার নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অভিবেশন উপলক্ষে শুক্রবার নিউইয়র্কে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানেই উঠে আসে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার লেখা বইয়ের প্রসঙ্গ। প্রধানমন্ত্রী বলেন, কিছু সংখ্যক সাংবাদিক আর আইনজীবীর সহায়তায়ই লেখা হয়েছে, ব্রোকেন ড্রিমস বইটি। বলেন, দেশে কয়েকবার পাঠানো হয়েছে বইয়ের পাণ্ডুলিপি। নিউইয়র্কে এস কে সিনহার ভাইয়ের নামে বাড়ি কেনার বিষয়ে করা প্রশ্ন কৌশলে এড়িয়ে যান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী কথা বলেন, গণমাধ্যম ও ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ে। সাংবাদিকদের কণ্ঠরোধের জন্য নয়, সাইবার অপরাধ ঠেকাতেই পাস করা হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইন। যা সব ধরণের গুজব ঠেকাতে কার্যকরী ভূমিকা রাখবে।

প্রধানমন্ত্রী বলেন, বরাবরই তার সরকার গণমাধ্যম বান্ধব। আওয়ামী লীগ সরকারের আমলেই নিবন্ধন
পেয়েছে সবচেয়ে বেশি সংবাদ মাধ্যম। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে প্রধানমন্ত্রী প্রবাসীদের দেশে আরও বিনিয়োগ করার আহ্বান জানান।

সপ্তাহব্যাপি সফর শেষে, স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় দেশের উদ্দেশে নিউইয়র্ক ছাড়বেন প্রধানমন্ত্রী। লন্ডন হয়ে ১ অক্টোবর সকালে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে তাঁর।









Leave a reply