আলোনসোকে ছাঁটাই করলো সেভিয়া

|

ছবি: সংগৃহীত

ফুটবল কোচদের নিয়তি যেন পেন্ডুলামের মতো। কখন ও প্রাপ্তির আনন্দ কখনো বা হতাশার বিদায়। প্রতি মৌসুমে বড় কিছু করার স্বপ্ন নিয়ে একটা দলের দায়িত্ব নেন তারা, কিন্তু মাঝ মৌসুমে সেসব স্বপ্নের জলাঞ্জলি দিয়ে বিদায় নিতে হয় অনেককে।

কেউ কেউ অন্য দলের দায়িত্ব নিলেও বেশির ভাগ ক্ষেত্রেই ছাঁটাই হয়ে বিদায় নিতে হয় কোচদের। গত অক্টোবরে দিয়েগো আলোনসোকে দায়িত্ব দেয় ইউরোপা লিগের সর্বোচ্চ সাতবারের চ্যাম্পিয়ন সেভিয়া। তার অধীনে লিগে মাত্র দু’টি ম্যাচে জিততে পেরেছে ক্লাবটি। চলতি মৌসুমে লা লিগায় ১৬ ম্যাচে ২ জয়, ৭ ড্র ও ৭ হারে ১৩ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে আছে সেভিয়া। এমন পারফরমেন্সে অবনমনের শঙ্কাতে স্পেনের সবচে পুরনো ক্লাবগুলোর একটি। অবনমন অঞ্চলে থাকা ১৮তম দল কাদিজের পয়েন্টও এখন সেভিয়ার সমান, ১৬ ম্যাচে ১৩।

সবশেষ গেতাফের কাছে ৩-০ গোলে হারের পর তাকে বিদায় করে দিলো সেভিয়া। গেতাফে ম্যাচ শেষ হওয়ার অল্প কিছু সময়ের মধ্যে নিজেদের সিদ্ধান্তের কথা জানায় সেভিয়া। এক বিবৃতিতে দিয়েগো আলোনসোকে তার দায়িত্ব থেকে অব্যাহতির ঘোষণা দেয় তারা। তার চেষ্টার জন্য এবং ভবিষ্যতের জন্য ক্লাবের পক্ষ থেকে শুভকামনা জানানো হয়।

আলোনসোর পরিবর্তে কে দায়িত্ব নেবেন, তা এখনো জানায়নি সেভিয়া। লা লিগায় আগামী মঙ্গলবার গ্রানাদার বিপক্ষে নিজেদের পরের ম্যাচ খেলবে ক্লাবটি। লা লিগায় আলোনসোসহ এখন পর্যন্ত ৬ জন কোচ ছাঁটাই হয়েছেন।

সেভিয়া ও ভিয়ারিয়ালই এর মধ্যে ছাঁটাই করেছে দু’জন করে কোচ। এর আগে ভিয়ারিয়াল কুইকে সেঁতিয়েন ও পাচেতাকে, আলমেরিয়া ভিনসেন্ট মোরেনোকে, সেভিয়া হোসে লুইস মেন্দিলিভারকে এবং গ্রানাদা পাকো লোপেজকে ছাঁটাই করেছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply