নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত শাদাব-রিজওয়ান

|

ছবি: সংগৃহীত

ভবিষ্যতের কথা মাথায় রেখে দলেও বড় পরিবর্তন আনছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ভবিষ্যত দল গঠনের আশায় কড়া পদক্ষেপ নিয়েছে পিসিবি। তাই তো নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে বাদ পড়তে পারেন সহ অধিনায়ক শাদাব খান। এমনকি নিয়মিত উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানকেও বাদের খাতাতেই রেখেছে পিসিবি। তারা দু’জনই সদস্য সাবেক হওয়া অধিনায়ক বাবরের খুব কাছের বন্ধু।

ওয়ানডে বিশ্বকাপ শেষ প্রায় ১ মাস হলো। তবে এবারের আসর নিয়ে আলোচনা-সমালোচনা, নানা কথা আর তার বিপরীতে ক্রিকেট বোর্ডের নেয়া বিভিন্ন পদক্ষেপ যেন থামছেই না পাকিস্তান ক্রিকেটে। অধিনায়কত্ব ও কোচিং স্টাফে এসেছে বড় রদবদল।

বিশ্বকাপে বাবরের সহকারী ছিলেন শাদাব। তবে বাজে পারফরমেন্সের কারণে বাদ পড়তে হয় তাকে। এবার তরুণ ক্রিকেটারদের ওপর ভরসা রাখতে চায় পিসিবি। তাই তো শাহিন আফ্রিদির কাঁধে দেয়া হয় ক্রিকেটের ছোট ফরম্যাটের দায়িত্ব। পাকিস্তানের গণমাধ্যমের খবর অনুযায়ী শাদাব খানের পরিবর্তে খেলবেন স্পিনার আবরার আহমেদ। এছাড়াও দলে থাকার দৌড়ে উসামা মির ও মোহাম্মদ নাওয়াজও আছেন এগিয়ে।

সেই অনুযায়ী সাবেক উইকেট কিপার মইন খানের ছেলে আজম খানকে সুযোগ দেয়ার কথা ভাবছে বোর্ড। রিজওয়ানের বদলে তিনিই নাকি এখন তাদের প্রথম পছন্দ। তবে দলের ভারপ্রাপ্ত কোচ ও টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজের অনুরোধে টি-২০ দলে হয়তো জায়গা পেতে পারেন রিজওয়ান। কিন্তু তার একাদশে থাকা নিয়ে আছে সংশয়।

কিউইদের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা করা হতে পারে আগামী ২৫ ডিসেম্বর। যেখানে বাবর আজমের দুই বন্ধুর ক্রিকেটের ভবিষৎ আপাতত ঘোলাটে। তবে তিনি দলে থাকছেন সেটি এক প্রকার নিশ্চিত। কিন্তু প্রথম দিকের ম্যাচে না খেলিয়ে বাবরকে বিশ্রামেও রাখতে পারে পিসিবি। তাছাড়া অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিকের ভাগ্যও এখন ঝুলছে নির্বাচক ও বোর্ডের হাতে।

এই সিরিজকে সামনে রেখে দল ঘোষণার কথা রয়েছে আগামী ২৫ ডিসেম্বর। এছাড়া ২০২৪ সালের জানুয়ারীতে ৫ ম্যাচের টি-টয়েন্টি সিরিজে মুখোমুখি হবে এই দুই দল। ১২ জানুয়ারী অকল্যান্ডে অনুষ্ঠিত হবে ১ম ম্যাচ। বাকি চার ম্যাচ হবে ১৪, ১৭, ১৯ ও ২১ জানুয়ারী।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply