বাড়ছে শীত, জমতে শুরু করেছে শীতবস্ত্রের বিক্রি-বাট্টা

|

একটু একটু করে বাড়ছে শীতের তীব্রতা। চাহিদা বাড়ছে শীত বস্ত্রেরও। শপিংমল থেকে ফুটপাতের দোকান- সব জায়গায় বেড়েছে বেচা-কেনা। তবে অন্য বছরের তুলনায় বিক্রি কিছুটা কম, বলছেন, দোকানীরা। তাদের দাবি, মূল্যস্ফীতির ঊর্ধ্বমুখী প্রবণতা আর রাজনৈতিক অস্থিরতার প্রভাব পড়ছে ব্যবসায়।

রাজধানীর বিভিন্ন শপিংমল থেকে শুরু করে ফুটপাতের দোকানগুলোতেও গরম কাপড় কিনতে ভিড় করছেন ক্রেতারা। দোকানিরা পার করছেন ব্যস্ত সময়। ফুটপাতে দাম একটু কম হওয়াতে আগ্রহ নিয়ে গরম কাপড় কিনছেন স্বল্প আয়ের মানুষ। কম্বল থেকে শুরু করে সব ধরনের শীতের পোশাকের দোকানে ক্রেতাদের বেশ ভিড়।

বেচা-কেনা বাড়লেও, অন্যান্য বছরের তুলনায় বাজার এখনো ততটা জমে উঠেনি-এমন দাবি বিক্রেতাদের। বলছেন, মূল্যস্ফীতির চাপে ক্রেতার ক্রয় ক্ষমতা হ্রাস পাচ্ছে।

ছেলেদের পোশাকের ক্ষেত্রে জ্যাকেট, ডেনিমের সোয়েটার, লম্বা হাতার মোটা গেঞ্জির চাহিদা বেশি। এসব পোশাক ৫০০ টাকা থেকে শুরু করে দুই হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। নারীদের ক্ষেত্রে সোয়েটার, উলের গেঞ্জি, জ্যাকেট ও হুডি বেশি বিক্রি হচ্ছে। এসব পোশাকও ৫০০ থেকে শুরু করে দেড়-দুই হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে।

কেরানিগঞ্জের আগানগরের পাইকারি বাজারে ভিড় বাড়তে শুরু করেছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসছেন ব্যবসায়ীরা। হরতাল-অবরোধসহ রাজনৈতিক অস্থিরতার প্রভাব পড়ছে শীতবস্ত্রের বেচা-কেনায়-এমন দাবী এখানকার ব্যবসায়ীদের। অন্যান্য বারের তুলনায় এবার শীতের পোশাকের দাম বেশি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply