শাহীনকে নয়, অধিনায়ক হিসেবে রিজওয়ানকে চেয়েছিলেন আফ্রিদি

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার কারণে তিন ফরম্যাট থেকে অধিনায়কত্বের দায়িত্ব ছাড়েন বাবর আজম। এরপর গত ১৫ নভেম্বর বাবর পদত্যাগ করার দুই ঘণ্টার মধ্যে নতুন অধিনায়কের নাম ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টেস্টে অধিনায়কত্ব পান শান মাসুদ এবং টি-টোয়েন্টিতে দায়িত্ব পান শাহীন আফ্রিদি। তবে শাহীনের পরিবর্তে অধিনায়ক হিসেবে মোহাম্মদ রিজওয়ানকে চেয়েছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

পাকিস্তান দলের মতো শহীদ আফ্রিদিও এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন। বাবর, রিজওয়ান, শাহীনরা অস্ট্রেলিয়ায় গেছেন খেলতে আর শহীদ আফ্রিদি গেছেন তার ফাউন্ডেশনের কাজে। মেলবোর্নে ফাউন্ডেশনের এক অনুষ্ঠানে গিয়ে তিনি বলেন, আমি রিজওয়ানকে টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দেখতে চাই। কিন্তু ভুলবশত শাহিনকে অধিনায়ক করা হয়েছে। কঠোর পরিশ্রম ও খেলার প্রতি মনোযোগের কারণে আমি রিজওয়ানের প্রশংসা করি। কে কী করল না করলো, সেসবে ওর আগ্রহ নেই। ওর সবচেয়ে ভালো গুণ শুধু খেলার প্রতি মনোনিবেশ করা। সে সত্যিই একজন যোদ্ধা।

শহীদ আফ্রিদি যখন কথাগুলো বলছিলেন, তার পাশেই বসে ছিলেন শাহীন। শ্বশুরের কথা শুনে তিনি মিটিমিটি হাসছিলেন। জামাতা শাহীনের নেতৃত্ব নিয়ে এর আগেও নিজের অভিমত তুলে ধরেন শ্বশুর শহীদ আফ্রিদি। দুই বছর আগে লাহোর কালান্দার্সের নেতৃত্ব পাওয়ার পরেই শাহীনকে উদ্দেশ্য করে বলেন, আরও এক-দুই বছর অধিনায়কত্বের চিন্তা বাদ দিয়ে ওর শুধু বোলিংয়ে মনোযোগী হওয়া উচিত।

তবে লাহোরকে দুবার শিরোপা জিতিয়ে শাহীন তার শ্বশুরকে ভুল প্রমাণ করেছেন। এবার জাতীয় দলের হয়েও নেতৃত্বগুণ দেখিয়ে শ্বশুরকে ভুল প্রমাণের পালা শাহীনের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply