বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট পেতে আবেদন পড়েছে ৩০ লাখ

|

India vs Pakistan

India vs Pakistan

ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ এ প্রজন্মের ক্রিকেট ভক্তদের জন্য হয়ে উঠেছে এক চির অধরা স্বপ্নের মতো। রাজনৈতিক বৈরিতায় দু’দলের সিরিজ মাঠে গড়ায় না এক যুগ হয়ে গেল। চিরপ্রতিদ্বন্দ্বী পাক-ভারত লড়াই দেখতে এশিয়া কাপ কিংবা বিশ্বকাপের দিকে ভক্তদের দৃষ্টি থাকে চাতক পাখির মতোই। স্বাভাবিকভাবেই তাই আইসিসি কিংবা এসিসির ইভেন্টে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের চাহিদাও থাকে আকাশচুম্বী।

আসছে আরও একটি বিশ্বকাপ। চলতি বছর জুনের এক তারিখ থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এরই মধ্যে আইসিসি শুরু করেছে একশ দিনের কাউন্ট ডাউন। অন্যান্যবারের মত এবারও বাণিজ্যিক বিবেচনায় ভারত পাকিস্তানকে রাখা হয়েছে একই গ্রুপে। আর তাই দর্শকদের আগ্রহের তুঙ্গে ভারত-পাকিস্তান ম্যাচ।

আগামী ৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হবে ভারত-পাকিস্তান মহারণ। এই ভেন্যুর দর্শক ধারণক্ষমতা ৩৪ হাজার। তবে আইসিসি জানিয়েছে পাক-ভারত ম্যাচের টিকিটের জন্য আবেদন জমা পড়েছে ধারণক্ষমতার চেয়ে ২০০ গুণ বেশি।

পাবলিক ব্যালটের মাধ্যমে অগ্রিম টিকিট বিক্রির ব্যবস্থা করেছিল আইসিসি। যেখানে আবেদন করেন ১৬১টি দেশের ৩০ লাখ মানুষ। অবিক্রিত টিকিট কেনার শেষদিন ছিল গত ২২ ফেব্রুয়ারি। আর সেদিনই যুক্তরাষ্ট্রে হতে চলা ১৬ ম্যাচের মধ্যে ৯টিরই সব টিকিট বিক্রি হয়ে গেছে। যেখানে স্বাভাবিকভাবেই ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের চাহিদা ছিল সবচেয়ে বেশি।

নিউইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য তিন ক্যাটাগরির অগ্রিম টিকিট ছেড়েছিল আইসিসি। স্ট্যান্ডার্ড ক্যাটাগরির টিকিটের দাম ধরা হয়েছে ১৭৫ মার্কিন ডলার। বাংলা টাকায় যা ২০ হাজারের কাছাকাছি। স্ট্যান্ডার্ড প্লাস টিকিটের দাম ৩০০ ডলার অর্থাৎ প্রায় ৩৩ হাজার টাকা আর প্রিমিয়াম টিকিটের দাম ৪০০ ডলার, মানে প্রায় ৪৪ হাজার টাকা।

যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজক কমিটির প্রধান নির্বাহী ব্রেট জোন্স এএফপিকে বলেছেন, যুক্তরাষ্ট্রে ভারত-পাকিস্তান ম্যাচ হবে, বিশ্বের সেরা খেলোয়াড়রা সেখানে খেলতে আসবে, আমেরিকার মানুষ এরই মধ্যে সেটি উদযাপন করা শুরু করেছে।

/এনকে

বিশ্বকাপে ধারণক্ষমতার চেয়ে ২০০ গুণ বেশি মানুষ দেখতে চায় পাক-ভারত ম্যাচ!

সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply