জেল সুপার, পুলিশ কর্মকর্তা ও আইনজীবী পরিচয়ে প্রতারণা করতেন মামুন

|

পাবনা করেসপনডেন্ট:
কখনও জেল সুপার, কখনও পুলিশ কর্মকর্তা আবার কখনও পরিচয় দিতেন আইনজীবী। এমন পরিচিত দিয়ে ফোন করতেন কারাগারে বন্দি থাকা আসামির আত্মীয়-স্বজনদের। পরে জামিনের ব্যবস্থার কথা বলে হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা।

চক্রটির মূলহোতা মামুন হোসেন (৩০) ও তার সহযোগী ইমরান হোসেনকে (২৮)আটক করেছে র‌্যাব-১২ এর পাবনা ক্যাম্পের একটি দল। রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পাবনা র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান।

মামুন হোসেন পাবনার চাটমোহর উপজেলার বিলচলন ইউনিয়নের বোঁথড় আহাদ মোড় এলাকার আজহার সরকারের ছেলে। আর ইমরান হোসেন একই এলাকার শাহ আলমের ছেলে।

মেজর এহতেশামুল হক খান জানান, কিছুদিন আগে মামুন জেলে গেলে সেখানে পরিচয় হয় পাবনা সদর উপজেলার শ্রীকোল পশ্চিমপাড়ার আবু তালেব প্রামানিকের সাথে। সেখান থেকে তার ছেলে আসলাম প্রামানিকের মোবাইল নম্বর জোগার করেন মামুন। পরে জামিনে বের বের হয়ে নিজেকে কখনও জেল সুপার, কখনও পুলিশ কর্মকর্তা আবার কখনও আইনজীবী পরিচয় দিয়ে আসলাম প্রামানিককে ফোন করে তার বাবার জামিনের ব্যবস্থার কথা বলে একলাখ সাত হাজার টাকা হাতিয়ে নেয়।

প্রতারণার বিষয়টি বুঝতে পেরে আসলাম প্রামানিক লিখিত অভিযোগ করলে অভিযানে নামে র‌্যাব। পরে শনিবার রাতে চাটমোহর এলাকায় অভিযান চালিয়ে মামুন ও তার সহযোগী ইমরান হোসেনকে আটক করে। তিনি বলেন, এ বিষয়ে আইনি পদক্ষেপ নেয়া হচ্ছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply