পাকিস্তান ক্রিকেট যেভাবে চলছে, তা মেনে নেয়া যায় না: ইনজামাম

|

ছবি: সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট বোর্ডের পদগুলো যেন মিউজিক্যাল চেয়ার। আজ একজন তো ক’দিন পরেই আরেকজন। কে কখন বাদ পড়বেন, কে দায়িত্ব পাবেন বলা মুশকিল। তাইতো এবার পিসিবিকে একহাত নিলেন পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার ইনজামাম উল হক।

একই সময় মোহাম্মদ হাফিজ ও ওয়াহাব রিয়াজকে নিযুক্ত করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে খারাপ পারফরম্যান্সের জন্য টিম ডিরেক্টরের পদ থেকে হাফিজকে কাঠগড়ায় দাঁড় করিয়ে সরিয়ে দেয়া হলেও, এখনো বহাল আছেন ওয়াহাব।

এ প্রসঙ্গে ইনজামাম উল হক বলেন, কেউ কি আমাকে বলতে পারেন, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরের পর টিম ডিরেক্টর পদ থেকে মোহাম্মদ হাফিজকে সরিয়ে দিয়ে প্রধান নির্বাচক পদে ওয়াহাব রিয়াজকে ধরে রাখার কী কারণ? তাদের তো একই সময়ে নিয়োগ দিয়ে একই দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছিল। তাহলে ওয়াহাব রিয়াজ নয়, শুধু হাফিজকে কেন এর মূল্য দিতে হলো?

পাকিস্তানের পক্ষে আর্ন্তজাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক ইনজামাম। সাবেক অধিনায়ক এবং তারকারা তাদের প্রাপ্য সম্মান পাচ্ছেন না বলেও দাবি করেছেন এই কিংবদন্তী। সেই সাথে আঙ্গুল তুলেছেন পিসিবির সিদ্ধান্ত নেয়ার প্রক্রিয়ার উপর। ইনজামাম বলেন, কোনো সন্দেহ নেই পিসিবি চেয়ারম্যানের পদটা অনেক সম্মানের। কিন্তু বোর্ডের উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছ থেকে সাবেক অধিনায়ক এবং তারকারাও একই সম্মান পাওয়ার যোগ্য। পাকিস্তান ক্রিকেট এভাবে চলতে পারে না। বোর্ড অফিশিয়ালদের নিজের কাজকর্মের দায়দায়িত্ব নিতে হবে।

গেল বছর স্বার্থের সংঘাতের অভিযোগ ওঠায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়েন ইনজামাম। তার জায়গায় গত বছরেরই ১৭ নভেম্বর সাবেক পেসার ওয়াহাব রিয়াজকে বসায় পিসিবি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply