লিঙ্গ-সংবেদনশীল কর্মক্ষেত্র তৈরিতে রাজধানীতে কর্মশালা

|

পোশাক কারখানায় লিঙ্গ সংবেদনশীলতা প্রচার এবং যৌন হয়রানি দূর করার লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ)এবং টেকসই টেক্সটাইল ইনিশিয়েটিভ: টুগেদার ফর চেঞ্জের (স্টিচ) যৌথ উদ্যোগে গতকাল ৬ মার্চ দুই দিন ব্যাপী এই কর্মশালা শুরু হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে রাজধানীর গুলশানে একটি হোটেলে এই কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিকেএমইএর ভাইস প্রেসিডেন্ট ফজলে শামীম এহসান এবং ফেয়ার ওয়্যার ফাউন্ডেশনের কান্ট্রি ম্যানেজার মো. বাবলুর রহমান এবং ইটিআই বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আবিল বিন আমিন।

এ সময় বক্তারা টেক্সটাইল শিল্পে ইতিবাচক পরিবর্তনের প্রতিশ্রুতি তুলে ধরেন। বিকেএমইএর সহ-সভাপতি জনাব ফজলে শামীম এহসান অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করেন এবং চলমান জেন্ডার সংবেদনশীল কর্মক্ষেত্রে সচেতনতার গুরুত্ব ব্যাখ্যা করেন।

কর্মশালাটি বিকেএমইএ এবং স্টিচ স্টাফের সহযোগিতামূলক আলোচনা, অন্তর্দৃষ্টি শেয়ার করতে এবং সম্মিলিতভাবে এই গুরুত্বপূর্ণ উদ্যোগের দিকনির্দেশনা করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করেছে।

কর্মশালায় বিকেএমইও এবং স্টিচ স্টাফদের অংশগ্রহণের মাধ্যমে কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধে একগুচ্ছ মডিউল চূড়ান্ত করা হয়। যা বাংলাদেশের আরএমজি সেক্টরজুড়ে কর্মক্ষেত্রে যৌন হয়রানি রোধে স্থায়ী ইতিবাচক প্রভাব নিশ্চিত করতে ভূমিকা রাখবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply