ব্রাজিল-বেলজিয়ামের বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা ইংল্যান্ডের

|

ছবি: সংগৃহীত

চলতি মাসের ২৩ তারিখ ওয়েম্বলিতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ইংল্যান্ড। এর তিনদিন পর বেলজিয়ামের মুখোমুখি হবে থ্রি লায়ন্সরা। এই দুই প্রীতি ম্যাচের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউদগেট। ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা অ্যাস্টন ভিলার ২৬ বছর বয়সী ডিফেন্ডার এজরি কনসা। এছাড়াও প্রথমবারের মতো জাতীয় দলে জায়গা করে নিয়েছেন অ্যান্থনি গর্ডন ও জ্যারাড ব্র্যাথওয়েট।

ইংল্যান্ডের ঘোষিত দলে সুযোগ পাননি রাহিম স্টার্লিং। ইনজুরির কারণে দলে নেই মিডফিল্ডার জ্যাক গ্রিলিশ। ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) বেটিংয়ের নিয়ম ভেঙে গত বছরের মে মাসে আট মাসের জন্য নিষিদ্ধ হন টনি। নিষেধাজ্ঞা শেষে জানুয়ারিতে মাঠে ফেরেন তিনি। ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড এবার জায়গা করে নিলেন ইংল্যান্ড দলেও।

দুটিই প্রীতি ম্যাচ হলেও, ইংল্যান্ড বেশ গুরুত্ব দিয়েছে ইউরো আসর জুনে হওয়ায়। কেননা, ২০২৪ ইউরোর আগে আর কোনো ম্যাচ নেই ইংল্যান্ডের।

ইংল্যান্ড দল: গোলরক্ষক: স্যাম জোনসস্টোন (ক্রিস্টাল প্যালেস), জর্ডান পিকফোর্ড (এভারটন), অ্যারন রামসডেল (আর্সেনাল)। 

ডিফেন্ডার: জেরার্ড ব্রান্টহোয়াইট (এভারটন), বেন চিলওয়েল (চেলসি), লেইস ডাঙ্ক (ব্রাইটন), জো গোমেজ (লিভারপুল), এজরি কোনসা (অ্যাস্টনভিলা), হ্যারি মাগুয়ের (ম্যানইউ), জোন স্টোনস (ম্যানসিটি), কাইল ওয়াকার (ম্যানসিটি)। 

মিডফিল্ডার: জুড বেলিংহাম (রিয়াল মাদ্রিদ), কনর গ্লাঘার (চেলসি), জর্ডান হেন্ডারসন (আয়াক্স), জেমস ম্যাডিসন (টটেনহ্যাম), ডেকলান রাইচ (আর্সেনাল)। 

ফরোয়ার্ড: জার্রড বোয়েড (ওয়েস্ট হ্যাম), ফিল ফোডেন (ম্যানসিটি), অ্যান্তোনি গর্ডন (নিউক্যাসল), হ্যারি কেইন (বায়ার্ন মিউনিখ), কোলে পালমার (চেলসি), বুকায়ো সাকা (আর্সেনাল), ইভান টনি (ব্রেন্টফোর্ড), অলি ওয়াটকিনস (অ্যাস্টন ভিলা)।

/আরআইএম  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply