ইফতারে ‘মানহীন’ খাবার, এলাকাবাসীর সঙ্গে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষ

|

ছবি- সংগৃহীত

ময়মনসিংহ ব্যুরো:

ইফতারে পঁচা খাবার দেয়ার ঘটনাকে কেন্দ্র করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার (১৭ মার্চ) রাতে দফায় দফায় এ সংঘর্ষ হয়।

জানা গেছে, রোববার বিশ্ববিদ্যালয় সংলগ্ন ত্রিশালের সারেং হোটেল থেকে কেনা ইফতারে পঁচা বেগুনি পাওয়ার অভিযোগ করেন কয়েকজন শিক্ষার্থী। এরপর হোটেল কর্মচারীদের সঙ্গে শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। পরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেন প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি। এ সময় রাতে আলোচনায় বসার সিদ্ধান্ত হয়।

এর জেরে রাত ১১টার দিকে এলাকাবাসী একত্রিত হয়। এসময় শিক্ষার্থীরা তাদের ওপর হামলা চালায় বলে অভিযোগ ওঠে। পাশাপাশি হোটেলের থাইগ্লাস ও আসবাবপত্র ভাঙচুরের অভিযোগ ওঠে শিক্ষার্থীদের বিরুদ্ধে। এ ঘটনায় দফায় দফায় চলে হামলা-পাল্টা হামলা।

সংঘর্ষের একপর্যায়ে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা হলের রাস্তার পাশের রুমগুলোতে পাথর ছুঁড়ে মারে এলাকাবাসীরা। এতে কয়েকটি কক্ষের জানালার কাঁচ ভেঙে গেছে। এছাড়াও ২ নম্বর গেট ও বটতলা সংলগ্ন মেসগুলোতেও হামলা চালায় স্থানীয়রা। এরপর আরও উত্তেজিত হয়ে শিক্ষার্থীরা হামলা চালায় ও কয়েক দফা সারেং হোটেল ভাঙচুর করে।

পরে পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে যান ত্রিশাল থানা পুলিশ, প্রক্টরিয়াল বডির সদস্য ও বিভিন্ন বিভাগের শিক্ষকরা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply