জাবির নতুন প্রক্টর হলেন ড. আলমগীর কবীর

|

ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিসংখ্যান ও উপাত্ত বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীরকে সাময়িকভাবে প্রক্টর হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। সদ্য বিদায়ী প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান পদত্যাগ করায় আলমগীর কবীরকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে।

আজ সোমবার (১৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক আ স ম ফিরোজ-উল-হাসানের লিখিত অনুরোধের পরিপ্রেক্ষিতে তার পদত্যাগপত্র গ্রহণ করে তাকে প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানপূর্বক এই বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান ও উপাত্ত বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীরকে ১৮ মার্চ অপরাহ্ন থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাময়িকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ করা হলো। তিনি প্রচলিত নিয়মে সুবিধাদি ভোগ করবেন।

উল্লেখ্য, গত ১১ মার্চ থেকে ৫ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য নতুন প্রশাসনিক ভবন অবরোধ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘নিপীড়নবিরোধী মঞ্চ’। এর আগে, সম্প্রতি বিশ্ববিদ্যালয়টিতে বহিরাগত গৃহবধূকে ধর্ষণকাণ্ডে অভিযুক্তদের অপরাধ ধামাচাপা দেয়ার অভিযোগ ওঠে আ স ম ফিরোজ-উল-হাসান ও মীর মশাররফ হোসেন হলের প্রাধ্যক্ষ সাব্বির আলমের বিরুদ্ধে।

এরপর ১৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান ও সাব্বির আলমকে ১৭ মার্চের মধ্যে স্বেচ্ছায় পদত্যাগ না করলে উপাচার্যের ১৮ মার্চ অব্যাহতি দেয়ার আশ্বাসে নতুন প্রশাসনিক ভবনের অনির্দিষ্টকালের অবরোধ তুলে নেয় আন্দোলনকারীরা। এরই প্রেক্ষিতে আ স ম ফিরোজ-উল-হাসান তার দায়িত্ব থেকে পদত্যাগ করেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply