অল্পতেই সন্তুষ্ট হতে চায় না ব্রাজিল: দরিভাল

|

ছবি: সংগৃহীত

ব্রাজিল ফুটবলে নতুন আলো দেখাচ্ছেন কোচ দরিভাল জুনিয়র। টানা ব্যর্থতায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা যখন বিপর্যস্ত তখন সেলেসাওদের ডাগ আউটে ইংল্যান্ডের বিপক্ষে নিজের যাত্রা শুরু করলেন জয় দিয়ে। প্রীতি ম্যাচ হলেও এই জয় ব্রাজিল শিবিরে এসেছে অক্সিজেন হয়ে।

ইংল্যান্ডের মাটিতে পরিসংখ্যানে এগিয়ে ছিল ইংলিশরাই। শনিবারের ম্যাচের আগে ১২ খেলায় মাত্র দু’টিতে জয় ছিল ব্রাজিলের। ইংলিশদের অজেয় দুর্গ বধ করার পর দারিভাল দিয়ে রখলেন হুমকি। জানালেন মাত্রই শুরু হয়েছে যাত্রা।

ম্যাচ শেষ দরিভাল জুনিয়র বলেন, নি:সন্দেহে এটা বিশেষ এক মুহূর্ত। ইংল্যান্ডের মাটিতে এর আগে ভালো কোনো সাফল্য ছিল না আমাদের। আমরা অল্পতেই সন্তুষ্ট হতে চাচ্ছি না। কারণ আমাদের কাজের যাত্রা শুরু হয়েছে মাত্র।

সেলেসাও ডাগ আউটে অভিষেক ম্যাচ মোটেও সহজ ছিল না দরিভাল জুনিয়রের। ইংল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ইনজুরির কারণে দলে পাননি নেইমার, আলিসন, এদেরসনদের মতো তারকাদের। যে কারণে এই ম্যাচে শুরুর একাদশে অভিষেক হয় পাঁচ ফুটবলারের।এ প্রসঙ্গে ব্রাজিল কোচ বলেন, এই ছেলেদের ওপর আমার পূর্ণ আস্থা রয়েছে। দলের প্রতি আমার প্রত্যাশাও রয়েছে অনেক। আমি মনে করি ইংল্যান্ডের বিপক্ষে তারা যা দেখিয়েছে, তাতে সক্ষমতা ফুটে উঠেছে আমাদের।

বদলি হিসেবে নেমে ৮০ মিনিটে একমাত্র গোলটি করে ব্রাজিলকে জয় এনে দেন এন্ড্রিক। ১৭ বছর ২৪৬ দিন বয়সে যা তাকে বানিয়েছে ওয়েম্বলির সর্বকনিষ্ঠ গোলদাতা। দারিভালের আশা বিশ্ব ফুটবলে গুরুত্বপূর্ণ এক নাম হতে পারেন এন্ড্রিক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply